কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা বাজারে উচ্চ মূল্যে সার বিক্রয় করায় ভ্রাম্যমাণ আদালত ২ ব্যবসায়ীর ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাদ জাহানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত আমলা বাজারে অভিযান চালিয়ে উচ্চ মূল্যে সার বিক্রয় ও অবৈধভাবে গুদামজাত করে কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে মের্সাস আশরাফুল ট্রের্ডাসে অভিযান চালিয়ে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারায় মালিক আশরাফুল ইসলামের ৫০ হাজার টাকা ও একই ধারায় মের্সাস সাইদুল ট্রের্ডাসের মালিক সাইদুল ইসলামের ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাদ জাহান জানান, উচ্চ মূল্যে সার বিক্রয় ও অবৈধভাবে গুদামজাত করে কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে মের্সাস আশরাফুল ট্রের্ডাসে ৫০ হাজার টাকা জরিমানা ও ৫০ বস্তা বাংলা টিএসপি সার জব্দ করে ন্যায্য মূল্যে কৃষকদের মধ্যে বিক্রয় করা হয় এবং মের্সাস সাইদুল ট্রের্ডাসে বাংলা টিএসপি সার ২২ টাকার স্থলে ২৮ টাকা দরে বিক্রয়ের অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও ওই ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা শামীম আহাম্মেদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এ সময়ে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিরাজাম মুনিরা, উপজেলা কৃষি কর্মকর্তা সুশান্ত কুমার প্রমানিক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তৌফিক আহমেদ নূর, আমলা ইউপি সদস্য সিদ্দিক আলী, আমলা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই সুলতান আহমেদ প্রমুখ।

অপরদিকে দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাদ জাহানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত হালসা বাজারে অভিযান চালিয়ে আমবাড়ীয়া ইউনিয়নের বামননগর গ্রামের খলিলুর রহমানের ছেলে বজলুর রহমান ওরফে গ্যাদাকে (২৮) দুই কেজি গাঁজাসহ আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাদ জাহান তাকে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ এর ১ টেবিলের ৭(ক) ধারায় ২ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন।

(কেকে/এইচআর/আগস্ট ২০, ২০১৪)