আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপরে খুন হওয়া অজ্ঞাতনামা ব্যক্তির পরিচয় উদঘাটন ও হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার অপরাধ (উত্তর) ও মিডিয়া সেল জাকির হাসান জানান, বুধবার রাতে অজ্ঞাতনামা দৃষ্কৃতিকারীদের ছুরিকাঘাতে অজ্ঞাতনামা এক ব্যক্তিকে খুন করে বাসন থানাধীন নলজানীর র্টাগেট গার্মেন্টস এর পাশে মনির অটো ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ দোকানের সামনে রাস্তার উপর ফেলে যায়। পরবর্তীতে বাসন থানা পুলিশ খবর পেয়ে মৃত ব্যাক্তির দেহ উদ্ধার করে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠায় এবং তথ্য প্রযু্িক্ত ব্যবহারের মাধ্যমে ভিকোটিমের পরিচয় উদঘাটন করে। মৃত ব্যক্তি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার মৃগালী গ্রামের আতাউর রহমানের সন্তান মোঃ মামুন (৩৫।

পরবর্তীতে মৃত ব্যক্তির স্ত্রী ও আত্বীয়স্বজন পরিচয় নিশ্চিত করে বলেন, গত মঙ্গলবার বিকাল অনুমান ৪টার সময় তার বর্তমান বাসা শনির আখড়া জাপানী বাজার ৪ নং গলির জিয়াশনি রোড কদমতলী ডিএমপি-ঢাকা হতে গাজীপুর চৌরাস্তা এলাকায় আসে মামুন। একই দিন দিবাগত রাত্রে অজ্ঞাতনামা খুনিদের হাতে সে খুন হয়।

মৃত ব্যক্তির স্ত্রী বাদী হয়ে বাসন থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলার প্রক্ষিতে বাসন থানা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে হত্যা কান্ডের সাথে সরাসরি জড়িত পাবনার ফরিদপুর থানার সোনাহরা গ্রামের নূর মোহাম্মদের ছেলে স্বাধীন (২২) ও জামালপুরের নোয়ালীপাড়া গ্রামের
হারুন অর রশিদের ছেলে মোঃ পাবেল (২৩)গাজীপুরদ্বয়কে গ্রেফতার করেন। তারা উভয়ে বর্তমানে গাজীপুরের বাসন থানা এলাকায় বসবাস করতো।

পুলিশ আরো জানায়, তাদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ০২টি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়। সম্প্রতি আসামীদ্বয় জেল থেকে ছাড়া পেয়ে এই হত্যাকান্ড ঘটিয়েছে বলে তারা নিজ মুখে স্বীকার করে। আসামীদ্বয় দ্রুত বিচার, ডাকাতির প্রস্তুতি ও মাদকসহ একাধিক ছিনতাই মামলার এজাহারভুক্ত আসামী বলে জানায় পুলিশ।

(এস/এসপি/ডিসেম্বর ০৩, ২০২০)