আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন স্থানের রাস্তার কার্পেটিং (পিচ) উঠে গর্তের সৃষ্টি হওয়াতে বেহাল অবস্থা। খানাখন্দের সৃষ্টি হওয়ায় যানবাহন ও লক্ষাধিক মানুষের ভোগান্তি বাড়ছে।

আর এই সময়ের সবচেয়ে অসুবিধাজনক অবস্থানে আছে গাজীপুরের সিটি কর্পোরেশনের শিমুলতলী সালনা রোডের ১৯ নং ও ২৪নং ওয়ার্ডের বাসিন্দারা। এই রাস্তা দিয়ে বিভিন্ন প্রয়োজনে মানুষের যাতায়াত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় সহ আরো অনেক গুরুত্বপূর্ণ স্থানে।

গাজীপুর সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ডের বাসিন্দা সেলিম বলেন, রাস্তাটির বেহাল দশার কারণে চলাচলে আমাদেরকে প্রতিনিয়ত ভোগান্তিতে পরতে হচ্ছে। ১০ মিনিটের রাস্তা যেতে সময় লাগছে ৪০ মিনিট। আর যাত্রাপথে রিক্সা-ভ্যানের যন্ত্রাংশ ভেঙ্গে ঘটছে দুর্ঘটনা। মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে খুব দ্রুত রাস্তাটি মেরামত করা প্রয়োজন।

২৪নং ওয়ার্ডের বাসিন্দা রফিক বলেন, অনেক দিন ধরেই শুনে আসছি রাস্তাটি মেরামতের কথা কিন্তু কই কিছুই দেখতে পাচ্ছিনা।

রিক্সা চালক হাফেজ বলেন, রাস্তার বেহাল দশার কারণে রিক্সা চালিয়ে শান্তি পাই না। সময় বেশি লাগে। আর প্রায় প্রতি সপ্তাহেই রিক্সা ঠিকঠাক করতে হয়। এর পেছনেই অনেক টাকা ব্যয় হয়।

এ ব্যাপার ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম(কালু) সাথে যোগাযোগ করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

১৯ নং কাউন্সিলর তানভীর আহমেদ বলেন, সালনা রেল লাইন থেকে এক কিলোমিটাররাস্তার কাজের বরাদ্দ আমরা পেয়েছি ও কাজ চলমান আছে। বাকি রাস্তার বরাদ্দ পেলে আমরা বাকি কাজ করতে পারব।

ভাঙ্গাচুড়া রাস্তা সর্ম্পকে গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামের সাথে একাধিকবার যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

গাজীপুর সিটি কর্পোরেশনের মুল সড়কগুলি সরেজমিনে ঘুরে বিভিন্ন রাস্তার কার্পেটিং (পিচ) উঠে গর্তের সৃষ্টি হওয়ার বেহাল অবস্থা দেখা যায়।

(এস/এসপি/ডিসেম্বর ০৪, ২০২০)