রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : দাবিকৃত সুদাসলের টাকা না দেওয়ায় এক দিনমজুরকে পিটিয়ে জখম করেছে সুদখোর। বৃহষ্পতিবার রাত ৯টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা করিম সুপার  মার্কেটে এ ঘটনা ঘটে। তাকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন কালিগঞ্জের কাশিবাটি গ্রামের মৃত মাহফুজ আলী খানের ছেলে আব্দুর রহিম খান (৩০) বলেন, এক বছর আগে তিনি ইন্দ্রনগর গ্রামের গোণ্ডারের ছেলে সুদখোর জাকির হোসেনের কাছ থেকে মাসিক ৫ টাকা সুদে ১০ হাজার টাকা নেন। সম্প্রতি তিনি জাকিরকে সুদ ও আসলসহ ১৩ হাজার টাকা পরিশোধ করেন। তাতে খুশী হতে না পেরে জাকির এক সপ্তাহ আগে তার বাড়িতে যেয়ে কিল, ঘুষি ও লাথি মেরে জখম করে চলে আসে। বিষয়টি নলতা ইউপি চেয়ারম্যানকে জানানো হয়।

বৃহষ্পতিবার রাত নয়টায় জাকির হোসেনকে তার অফিসে ডাকেন চেয়ারম্যান। এ সময় খোকন মেম্বরসহ বেশ কয়েকজনের উপস্থিতিতে নয় হাজার টাকা দিয়ে বিরোধ নিষ্পত্তি করে দেন চেয়ারম্যান আরিজুল ইসলাম পাড়। জাকির চেয়ারম্যানের অফিস থেকে বের হয়ে যাওয়ার পরপরই তিনিও রাস্তায় চলে আসেন। এ সময় জাকির চেয়ারম্যানের কার্যালয়ে থাকা লোকজনের সামনে তাকে এলোপাতাড়ি কিল, চড় ও ঘুষি মেরে মাটিতে ফেলে গলায় পা দিয়ে শ্বাসরোধ করার চেষ্টা করে চলে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

নলতা ইউপি চেয়ারম্যান আরিজুল ইসলাম পাড় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তাৎক্ষণিক অবহিত করা হয়েছে। তার এলাকায় সুদখোরদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সাং বাদিকদের সহযোগিতা চেয়েছেন।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হুসেন জানান, রহিমের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

(আরকে/এসপি/ডিসেম্বর ০৪, ২০২০)