পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানি ইউনিয়ন ভূমি অফিসের এনামুল নামে এক ভূমি সহকারীসহ ৫জনার নাম উল্লেখ করে বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য মো.বেল্লাল হোসেন নামে এক ব্যক্তি চাঁদাবাজির অভিযোগে বরগুনা দ্রুত বিচার আাদালতে মামলা দায়ের করেছেন ।যার নং ৩০/৩৩ তারিখ ১৯-১১-২০। মামলার অন্যান্য আসামীরা হল একই ইউনিয়নের মো.ছত্তারের ছেলে কবির (৩৮) ইউনুছ এর ছেলে পারভেজ (২৫) চান মিয়ার ছেলে মোস্তফা (৫০) হরিপদ মিত্র এর ছেলে সুভাষ মিত্র (৫২)।

মামলার এজাহার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে উপজেলার চরদুয়ানি বাজার সংলগ্ন মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন এর নাতি বেল্লাল হোসেন সেন্টুর মালিকানাধিন রাব্বি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান খাস জমিতে নির্মাণকরার অভিযোগ তুলে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন মাধ্যমে ৫০হাজার টাকা চাঁদা দাবি করে আসছিল উল্লেখিত চরদুয়ানি ভারপ্রাপ্ত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এনামুল।

এনামুলের দাবিকৃত চাঁদার টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় গত ৪ নভেম্বর বিকেল ৫টার দিকে এনামুল উল্লেখিত ব্যক্তিদেরসহ তার চিহ্নিত দালাল নামে পরিচিত ৮/১০জন সন্ত্রাসী নিয়ে তার প্রতিষ্ঠানে হামলা চালিয়ে প্রতিষ্ঠানটি গুঁড়িয়ে দেয়। এঘটনায় সেন্টুর প্রায় ১০/১২লাখ টাকার ক্ষতি হয় বলে তিনি জানান।

এঘটনায় প্রথমে সেন্টুর পক্ষে তার দাদা বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন পাথরঘাটা প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনের মাধ্যমে চরদুয়ানি ভারপ্রাপ্ত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. এনামুল হকের বিচারসহ তার ক্ষতিপূরণ দাবী করেন।

এ ব্যাপারে আল-আমিন ও আরিফ হোসেনসহ একাধিক প্রত্যক্ষদর্শী বলেন, ৮ থেকে ১০জন দালাল নিয়ে চরদুয়ানি ইউনিয়ন ভূমি অফিসের ভারপ্রাপ্ত সহকারী কর্মকর্তা এনামুল হকের নেতৃত্বে এবং তার প্রতক্ষ সহযোগিতায় বেল্লাল হোসেন সেন্টুর ব্যবসা প্রতিষ্ঠানটি ভাঙচুর করে গুঁড়িয়ে দিয়েছে। এ সময় ওই ওয়ার্কশপের বিভিন্ন মামলাম পার্শ্ববর্তী পুকুর ও খালে ফেলে দেয়া হয় বলেও তারা দাবি করেন

ওয়ার্কশপ মালিক বেল্লাল হোসেন সেন্টু বলেন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এনামুল হকের দাবিকৃত চাঁদা দিতে ব্যর্থ হওয়ায় আমাকে কোন নোটিশ প্রদান না -করে এবং আমি প্রতিষ্ঠিানে অনুপস্থিত থাকা অবস্থায় আমার ব্যবসা প্রতিষ্ঠান খাসজমিতে এ অভিযোগে দালাল নিয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে গুঁড়িয়ে দেয় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এনামুল হক।

তিনি বলেন, আসামীদের বিরুদ্ধে মামলা করায় আসামীরা অহরহ আমিসহ আমার পরিবারকে প্রাণনাশের হুমকী প্রদান করে আসছে, যার ফলে আমি ও আমার পরিবার চরম নিরাপত্তা হীনতায় ভুগছি।

অভিযোগ প্রসঙ্গে চরদুয়ানির ভারপ্রাপ্ত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. এনামুল হক এর কাছে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করে বলেন আমি তাকে লিখিত নোটিশ প্রদান না করলেও মৌখিক ভাবে নিষেধ করেছিলাম।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানার কাছে জানতে চাইলে তিনি বলেন আমি অদ্য পর্যন্ত মামলার কপি পাইনি। মামলার কপি পেলে যথাযথ ব্যবস্থা গ্রহন করব।

(এটি/এসপি/ডিসেম্বর ০৫, ২০২০)