আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) কফি ও কাজুবাদাম প্রসেসিং ল্যাবের উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার বারি’র ফার্ম মেশিনারী এন্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের গবেষণা প্রাঙ্গনে ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। একই সাথে তিনি বারি উদ্ভাবিত সবজি বীজ শুকানো ড্রায়ারের উপযোগিতা প্রদর্শনীর উদ্বোধন করেন। বারি’র ফার্ম মেশিনারী এন্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং (এফএমপিই) বিভাগের ‘সবজি বীজ শুকানো ড্রায়ারের উন্নয়ন ও উপযোগিতা যাচাই প্রকল্পের’ উদ্যোগে ও কৃষি গবেষণা ফাউন্ডেশনের অর্থায়নে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. মিয়ারুদ্দীন এর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. কামরুল হাসান ও পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মুহাম্মদ সামসুল আলম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এফএমপিই বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আইয়ুব হোসেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন একই বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. মো. নূরুল আমিন।

(এস/এসপি/ডিসেম্বর ০৮, ২০২০)