স্টাফ রিপোর্টার, দিনাজপুর : আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্যে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা ভাইস-চেয়ারম্যান লায়লা বানু সহ তিন নারীকে দেয়া হয়েছে ‘জয়িতা’ পদক'। 

চিরিরবন্দর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আজ বুধবার বেলা ১২টায় উপজেলা পরিষদের অফিসার্স ক্লাবে এ পদক দেয়া হয়। অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনের জন্য চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য মথুরাপুর গ্রামের মোসলেমা বেগম ও সফল জননী হিসাবে বাসুদেবপুত্র গ্রামের আরজিনা বেগমের হাতে আনুষ্ঠানিক ভাবে তুলে দেয়া ‘জয়িতা’ পুরস্কার পদক।

'লাল রঙের বিশ্বে নারী, বাধার পথ দিবেই পাড়ি’ এই শ্লোগাণে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার ক্যাটাগরিতে এই পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দিকা । অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আয়ুবুর রহমান শাহ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীন, উপজেলা সমবায় কর্মকর্তা মোস্তাফিজুর রহমান সহ অন্যরা।

(এস/এসপি/ডিসেম্বর ০৯, ২০২০)