আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন এলাকায় রাস্তা বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে ও তাদের বাসা বাড়ির হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে বলে জানিয়েছেন সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

মঙ্গলবার দুপুরে শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে সকল মুক্তিযোদ্ধাদের বাড়ির হোল্ডিং ট্যাক্স ফ্রি করে দিচ্ছি ও সিটি করপোরেশনের যেসব রাস্তাঘাট ভূয়া মুক্তিযোদ্ধার নামে আছে তা সংশোধন করে প্রকৃত পক্ষে যারা মুক্তিযোদ্ধা তাদের নামে নামকরণ করে দিচ্ছি এবং কিছু শিক্ষা প্রতিষ্ঠানও তাদের নামে হবে। মূলত বঙ্গবন্ধুর বাংলাদেশ মুক্তিযোদ্ধাদের মাধ্যমে স্বাধীন পেয়েছি। বিজয়ের মাসে মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্যখাত- চিকিৎসায় ও হোল্ডিং ট্যাক্স ফ্রি করে দিচ্ছি এবং তাদের সন্তানদের এখানে চাকুরি ও ব্যবসার সুযোগ করে দিচ্ছি। বীর মুক্তিযোদ্ধারা যেন দেখে যান এই দেশে তাদের সন্তানরা ভাল আছে, মর্যাদার সঙ্গে স্বাধীনভাবে কাজ করছে।

সিটি করপোরেশনের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার জাকির হাসান, মহানগর আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান, আওয়ামীলীগ নেতা আলিমউদ্দিন বুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় পার্টির নেতা আব্দুস সাত্তার মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন প্রমুখ।

(এস/এসপি/ডিসেম্বর ১৫, ২০২০)