গাজীপুর প্রতিনিধি : গাজীপুর তিতাস অফিস কর্তৃক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করন অভিযানের সময় সিটি করপোরেশনের টেক নগপাড়া এলাকায় পরিচালিত মোবাইল কোর্টের গাড়ী বহরে হামলা চালিয়ে আসামী ছিনিয়ে নেবার চেষ্টা করা হয় । এসময় স্থানীয়দের হামলায় তিতাসের গাড়ী ভাংচুর করা হয় । এতে দুই পুলিশ কনস্টেবলসহ চার জন আহত হয় । পুলিশ হামলাকারীদের একজনকে আটক করে বাসন থানায় সোপর্দ করে। এ ঘটনায় ওই থানায় একটি মামলা দায়ের করা হয় । 

গাজীপুর তিতাস অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম জানান, তিতাস গ্যাসের অবৈধ সংযোগ উচ্ছেদে সোমবার সকাল থেকে সারাদিন সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় উচ্ছেদ অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয় । সকালে চান্দরা মিলন একাডেমী ও বিডিআর বাড়ী সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ২শ ৫০টি বাড়ীর ৫শ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয় । এসময় অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে মোঃ আকবার আলীকে ২০ হাজার ও রাজিয়া খাতুনকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান। পরে রাতে তিতাসের একটি টীম পুলিশ ও ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে টেক নগপাড়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

এসময় উক্ত এলাকার মেসার্স এমবি ওয়াশিং এন্ড ডায়িং লিমিটেড নামক কারখানায় তৃতীয় বারের মত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সংযোগটি আবাসিক গ্রাহক মোঃ সামসুল হকের লাইন থেকে নেওয়া । এ কারনে সামসুল হককে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয় ।

এছাড়া উক্ত কারখানার মোঃ আবুল হাসান রতনকে ৬০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান। পরে রাত সাড়ে দশটায় আসামী সামসুল হককে গাড়ীতে করে নিয়ে আসার সময় ১০ থেকে ১২ জন লোক গাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর করে ও আসামীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তাদের হামলায় পুলিশের কনস্টেবল সাজ্জাত ও আবু বকর সিদ্দিকসহ মোট চার জন আহত হয় । পুলিশ ঘটনাস্থল থেকে এক হামলাকারীকে আটক করে বাসন থানায় সোপর্দ করে।

অভিযান পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপব্যবস্থাপক প্রকৌ এস.এম. আবু সুফিয়ান, প্রকৌ মির্জা শাহনেওয়াজ লতিফ, মোঃ মোশাররফ হোসেন, সহকারী প্রকৌশলী কে. এইচ. ফয়সাল আহমেদ, প্রকৌ শেখ জাবের নূরানী, উপ-সহকারী প্রকৌশলী মজিবুর রহমান, সাবিনুর রহমান, সহকারী কর্মকর্তা ইকবাল হোসেন চৌধুরী ও আহম্মেদ উল্লাহ এবং বিক্রয় সহকারী আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

(এস/এসপি/ডিসেম্বর ১৫, ২০২০)