গাজীপুর প্রতিনিধি : মহান বিজয় দিবসে গাজীপুরে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, শিশু কিশোর মেলা, বিজ্ঞান আন্দোলন মঞ্চ ও চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সদস্যরা সকাল ০৮:০০ টায় শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। 

উপস্থিত ছিলেন বাসদ গাজীপুর জেলার সমন্বয়ক রাহাত আহমদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগরের আহ্বায়ক মাধব চন্দ্র মন্ডল, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, বিজ্ঞান আন্দোলন মঞ্চের সদস্য রকিবুুুল ইসলাম, মুরাদ,বাবু, উত্তম, আনিকা, নীল, গোলাম মাওলাসহ বিভিন্ন বিদ্যালয়ের, কলেজ, বিশ্ববিদ্যালয়ের সদস্যরা ।

সকালে সুসজ্জিত একটি পদযাত্রা শিববাড়ি দলীয় কার্যালয়ের সামনে হতে শহীদ বেদীতে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন। তারপর সকলে জাতির শ্রেষ্ঠ সন্তানদের উদ্দেশ্যে লাল সালাম প্রদর্শন করে। সামাজিক দূরত্ব বজায় রেখে শহীদ বেদী হতে নেমে আসে।

সকাল ৯টায় মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযুদ্ধ (মুক্তিযুদ্ধ জাদুঘর হতে সংগ্রহকৃত)সম্পর্কিত দুর্লভ কিছু আলোকচিত্র প্রদর্শনী ও নারী সহিংসতা বিরোধী দেয়ালিকা প্রদর্শন করে। দেয়ালিকাগুলো গাজীপুরের আশেপাশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা দৈনিক পত্রিকা কেটে সংগ্রহ করে এবং অনেকে রঙতুলির আঁচড়েও ফুটিয়ে তোলে বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী নারী সহিংসতার বাস্তব চিত্র। এছাড়া পত্রিকা কাটিং-এর মাধ্যমে করোনাকালীন নারী সহিংসতার বিষয়টি উঠে আসে। বিজয় দিবসের চেতনাকে নারী ও শিশু নির্যাতন বন্ধের অঙ্গীকার করার প্রত্যয় এতে ব্যক্ত করা হয়।

আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানটি সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনেই বেলা ১২টায় সমাপ্ত করা হয়।

(এস/এসপি/ডিসেম্বর ১৬, ২০২০)