গাজীপুর প্রতিনিধি : সোমবার সকালে গাজীপুর মহানগরের যোগীতলা এলাকায় পতিত জমি থেকে একটি মরদেহটি উদ্ধার করে পুলিশ। নিহত রানা মিয়া (১৬), বগুড়ার সাড়িয়াকান্দি থানার রামচন্দ্রপুর এলাকার আবুল কাশেম প্রামাণিকের ছেলে।

মঙ্গলবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে উপ-পুলিশ কমিশনার অপরাধ(উত্তর) জাকির হাসান জানায়, গত সোমবার সকালে গাজীপুর মহানগরীর যোগীতলা গ্রামের বারী প্রফেসরের মাকের্টের পিছনে ফাঁকা মাঠের মধ্যে অজ্ঞাতনামা একটি লাশ বাসন থানা পলিশ কর্তৃক উদ্ধার করা হয়। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সাহায্যে মৃতের পরিচয় পাওয়া যায়।

জানা যায় যে, মৃত রানা বগুড়া হতে দুই সপ্তাহ আগে তার বোনের বাসা মোগরখাল গাজীপুরে বেড়াতে আসে ও চাকুরীর সন্ধানের জন্য অবস্থান করে। তার ভাই, বোনসহ অন্যান্যদের জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, তার দুলাভাই এর সাথে মৃতের পরিবারের বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ আছে। গ্রেফতারকৃত মোঃ শাহার আলী সোহান (২৮) বগুড়া জেলার গোয়ালবাতান গ্রামের জলিল মন্ডলের ছেলে।

পুলিশ তার দুলাভাই সোহান’কে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে হত্যার দায় স্বীকার করে ও তার দেখানো মৃতের ব্যবহৃত মোবাইল ফোন সোহানের বাসা হতে উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহান জানায় যে, সে তার শশুরের কাছে পাওনা দশ হাজার টাকা না পাওয়ায় ও এক বছর পূর্বে শশুর বাড়িতে ডেকে নিয়ে জনি এবং মৃত রানা কর্তৃক মারপিট করা সহ বিভিন্ন দ্বন্ধের কারনে পরিকল্পিত ভাবে রানাকে হত্যা করে।

পুলিশ আরো জানায়, এই বিষয়ে বাসন থানায় মামলা রুজু করা হয়েছে ও আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করার বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

(এস/এসপি/ডিসেম্বর ২২, ২০২০)