হবিগঞ্জ প্রতিনিধি : দীর্ঘ ৯ বছর পর আগামি ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ হবিগঞ্জ জেলা শাখার সম্মেলন। সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে। গুরুত্বপূর্ণ পদ লাভে আগ্রহীরা ব্যস্ত প্রচার প্রচারণায়। কাউন্সিল সফল করতে প্রস্তুতি সভা ও ব্যাপক প্রচার চালিয়ে যাচ্ছে জেলা যুবলীগ।

জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম জানান, সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি। উদ্বোধন করবেন কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপিসহ যুবলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এদিকে দীর্ঘদিন পর যুবলীগের কাউন্সিলকে কেন্দ্র করে নেতাকর্মীরা ব্যাপক প্রচার ও লবিং এ ব্যস্ত। জেলা যুবলীগ সভাপতি পদে বর্তমান সভাপতি আতাউর রহমান সেলিম ছাড়া আর কোন প্রার্থীর নাম এখন পর্যন্ত শোনা না গেলেও সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছে বেশ কয়েক জনের নাম। সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীদের মাঝে রয়েছেন যুবলীগ সহ-সভাপতি হাসান চৌধুরী হেমসিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বোরহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নুরুল আমীন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সুলতান মাহমুদ ও সাবেক সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, শওকত আকবর সোহেল, জেলা ছাত্রলীগের সাবেক নেতা মো. জাহির মিয়া।

জেলা যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে যে সকল উপজেলার সম্মেলন এখনও হয়নি সেসব উপজেলার সম্মেলন সম্পন্ন করতে উদ্যোগ নেয়া হয়েছে। আগামি ২২ আগস্ট চুনারুঘাট উপজেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে সভাপতি পদে বর্তমান সভাপতি লুৎফুর রহমান তালুকদার ও এডভোকেট শহীদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সম্পাদক পদে লড়ছেন উপজেলা ছাত্রলীগ সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ও যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক কে এম আনোয়ার।
এদিকে নবীগঞ্জ উপজেলায় সভাপতি পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম ও সাধারণ সম্পাদক পদে উপজেলা ছাত্রলীগ সভাপতি লোকমান হোসেনের নাম শোনা যাচ্ছে। জেলা যুবলীগের সম্মেলনে জেলা কমিটির সকল সদস্য এবং ৮টি উপজেলা ও ৩টি পৌর শাখা কমিটির ২৫ জন করে কাউন্সিলার ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

প্রসঙ্গত, প্রায় ৯ বছর পূর্বে ২০০৫ সালের সেপ্টেম্বরে জেলা যুবলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে আতাউর রহমান সেলিমকে সভাপতি ও এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটুকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট জেলা যুবলীগের কমিটি গঠন করা হয়। প্রায় ১ বছর পূর্বে এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পাওয়ায় জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন বোরহান চৌধুরী।

(পিডিএস/জেএ/আগস্ট ২১, ২০১৪)