স্টাফ রির্পোটার, গাজীপুর : গাজীপুর মহানগরের খাইলকুর এলাকায় লাইলী ভান্ডারী নামে এক হিজড়া বাড়ির মালিককে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে তারই দুই ভাড়াটিয়ার বিরুদ্ধে। 

নিহত হিজড়া সরদার লাইলী ভান্ডারী (৬০) বি-বাড়িয়া জেলার বাঞ্চারামপুর থানার নতুন কদমতলী এলাকার ইসমাইল সরকারের সন্তান। সোমবার বিকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লাইলী ভান্ডারী।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে বলে জানা গেছে, প্রায় ১৬ বছর আগে ভিকটিম লাইলী ভান্ডারী বর্তমান গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৩নং ওয়ার্ডের ভাল্কারটেক মোল্লা মার্কেট এলাকায় “ভান্ডার ভিলা” নামক একটি বাড়ি নির্মাণ করে স্থানীয় ভাবে বসবাস করতেন। তিনি খুবই মিশুক প্রকৃতির মানুষ ছিলেন। একজন হিজড়া সরদার হলেও এলাকায় সবার সাথে সব সময় ভালো ব্যবহার করতেন। তার নির্মিত ভান্ডার ভিলাটি হলো তিনতলা ভবন। প্রতি তলায় অন্য হিজড়ারা ভাড়া থাকতো। সম্প্রতি ওই ভান্ডার ভিলার এক-দুটি কক্ষ ছাড়া প্রায় ভাড়া কক্ষ গুলোই খালি হয়ে যায়। দুই সপ্তাহ আগে দুলাল ও মানিক নামে দুই যুবক ১০ হাজার টাকা এডভান্স দিয়ে ভান্ডার ভিলার তৃতীয় তলার একটি কক্ষ ভাড়া নেয়। বাসা ভাড়া নেওয়ার সময় তারা গার্মেন্টসে অফিসার পরিচয় দেয়।

সোমবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ওই দুই যুবক তাদের ভাড়া কক্ষের দরজার লক নষ্ট হয়েছে বলে বাড়ির মালিক হিজড়া সরদার লাইলী ভান্ডারীকে ডেকে নেয়। ভিকটিম লাইলী ভান্ডারী কক্ষের ভেতরে ঢুকে কিছু বোঝার আগেই ওই দুই যুবক তার মুখে কসটেপ ও হাত পা বেঁধে ফেলে এলোপাতাড়ি কোপাতে থাকে। একপর্যায়ে তাকে মৃত ভেবে হত্যাকারীরা তাদের রক্তমাখা কাপড়-চোপড় পরিবর্তন করে কক্ষের বাহির থেকে দরজায় তালা লাগিয়ে বের হয়ে যায়। প্রায় আধা ঘন্টা পর ভিকটিম লাইলী ভান্ডারীর জ্ঞান ফিরলে জানালা দিয়ে ডাক-চিৎকার করলে স্থানীয়রা তালা ভেঙ্গে তাকে উদ্ধার করে। প্রথমে তাকে তারগাছ এলাকার তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে অবস্থার অবনতি হওয়ায় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলের দিকে হিজড়া সরদার লাইলী ভান্ডারী মারা যায়।

স্থানীয় খোকন মিয়া জানায়, নিহত হিজড়া সরদার লাইলী ভান্ডারী সব সময় দামি দামি স্বর্ণের গহনা গায়ে পড়তেন। চার-পাঁচ ভরি স্বর্ণের জিনিস তার শরীরে থাকতো। তার ঘরের অনেক স্বর্ণের জিনিস-নগদ টাকাও থাকতো।

গাজীপুর মেট্রোপলিটন গাছা থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন জানান, উপ-পুলিশ কমিশনার (অপরাধ দক্ষিন) মোহাম্মদ ইলতুৎ মিশ গাছা জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ আহসানুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহত হিজড়া সরদার লাইলী ভান্ডারীর শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের কোপের আঘাতের চিহ্ন রয়েছে। মৃতদেটি ময়নাদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে হত্যাকারীদের গ্রেফতার করা হবে।

(এস/এসপি/ডিসেম্বর ২৯, ২০২০)