ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ শহরের চরপাড়া মেডিকেল কলেজের সামনে থেকে বৃহস্পতিবার বিকেলে পাঁচটি কঙ্কালসহ তিনজনকে আটক করেছে ডিবি পুলিশ।

আটকরা হলো- ময়মনসিংহ সদর উপজেলার অষ্টধার ইউনিয়নের মিজান, লতিফ ও মধুপুরের সোহেল। তারা টাঙ্গাইলের মধুপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে কঙ্কালগুলো সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীদের কাছে বিক্রির উদ্দেশ্যে এনেছিল। প্রতিটি কঙ্কাল পাঁচ হাজার টাকায় বিক্রি করে বলে পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মলয় চক্রবর্তী জানান, কঙ্কাল সংগ্রহ চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন স্থানের কবরস্থান থেকে লাশ উত্তোলন করে কঙ্কাল সংগ্রহ করে মেডিকেল শিক্ষার্থীদের মাঝে অর্থের বিনিময়ে সরবরাহ করে আসছিল। বৃহস্পতিবার বিকেলে ৫টি পূর্ণাঙ্গ কঙ্কাল বস্তায় ভরে ময়মনসিংহ মেডিকেল কলেজের সামনে দিয়ে শিক্ষার্থীদের কাছে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় ডিবি পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) লোকমান হোসেনের সন্দেহ হয়। এ সময় তিনি বস্তা তল্লাশি করে কঙ্কালগুলো উদ্ধার করে ওই তিনজনকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে আসে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের কোতোয়ালি মডেল থানায় সোপর্দ করা হয়। এ ব্যাপারে একটি মামলা দায়ের করা হয়েছে।

(ওএস/এইচআর/আগস্ট ২২, ২০১৪)