স্টাফ রির্পোটার, গাজীপুর : গাজীপুরের বাসন থানার ভোগড়া বাইপাস মোড়ে ৩ জন ছিনতাইকারীকে হাতে নাতে গ্রেফতার করেছে র‌্যাব-১ গাজীপুর।

গ্রেফতারকৃতরা রংপুর জেলার কাজীরপাড়া গ্রামের মোঃ রনজু মিয়ার ছেলে মোঃ আলমগীর হোসেন(২৮), বি-বাড়ীয়া জেলার থুল্লাকান্দি গ্রামের মোঃ আঃ রহিমের ছেলে মোঃ শাকিল আহম্মেদ(২১) ও নরসিংদী জেলার শ্রীনগরের
মোঃ কাজল মিয়ার ছেলে মোঃ ইকবাল হোসেন(১৯)। এরা সকলেই গাজীপুরে বিভিন্ন বাড়ির ভাড়াটিয়া।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর র‌্যাব-১ স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, বুধবার দিবাগত রাত সাড়ে এগারোটায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, জিএমপি, গাজীপুর বাসন থানার ভোগড়া এলাকায় একটি সংঘবদ্ধ ছিনতাই চক্র ছিনতাই করার উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ জিএমপি গাজীপুর বাসন থানাধীন ভোগড়া বাইপাস মোড়ে অবস্থিত মনির স্টোরের সামনে কোনাবাড়ী মহাসড়কের উপর অভিযান পরিচালনা করে ৩ জন ছিনতাইকারীকে হাতে নাতে গ্রেফতার করে।

এসময় উপস্থিতদের ও সঙ্গীয় ফোর্সের সহায়তায় গ্রেফতারকৃতদের কাছে থাকা ছিনতাই কাজে ব্যবহৃত একটি সুইচ গিয়ার, একটি চাকু ও নগদ ১শত বিশ টাকা এবং দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব আরো জানায়, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করে যে, তারা একটি সংঘবদ্ধ ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। তারা পলাতক আসামীদের অপরাপর সহযোগীদের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুরসহ আশপাশে নিয়মিত সিএনজি, ব্যাটারী চালিত অটোরিক্সা ছিনতাইসহ এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মটর সাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই ওডাকাতি করে আসছে।

এছাড়াও তারা জানায়, অপরিচিত কেউ তাদের এলাকায় নতুন আসলে তাদের গতিবিধি লক্ষ্য করে কৌশলে ছিনতাইও ডাকাতি কার্যক্রম করে এবং তাদের ছিনতাই ও ডাকাতির কাজে বাধা দিলে সাধারণ পথচারীদেরকে উক্ত অস্ত্র দ্বারা আঘাত করে মালামাল লুট করে। উদ্বারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে থানায় হস্তান্তরের ব্যবস্থা প্রক্রিয়াধীন

(এস/এসপি/ডিসেম্বর ৩১, ২০২০)