স্টাফ রির্পোটার, গাজীপুর : বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউটের মহাপরিচালক ও বাংলাদেশ কৃষি ফার্ম  শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও শ্রমিক নেতা আব্দুল মজিদের বিরুদ্ধে একটি বেসরকারি টেলিভিশন মিথ্যা তথ্যের ভিত্তিতে অনুসন্ধানি সংবাদ প্রকাশ করার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউটের মহাপরিচালকের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ কৃষি গবেষণা ইনষ্টিটিউট ও ধান গবেষণা ইনষ্টিটিউটের শ্রমিকরা। 

এ সময় সমাবেশে একত্বতা প্রকাশ করেন ধান গবেষণা ইনষ্টিটিউটের কর্মচারী সমিতির সদস্যরা

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, ব্রি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, ফেডারেশনের সহ সাধারণ সম্পাদক লেহাজ উদ্দিন লাহুন, বারি শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক লেহাজ উদ্দিন, শ্রমিক ক্লাবের সাধরণ সম্পাদক আব্দুর মতিন, ফেডারেশনের সদস্য রুহুর আমিন, আবুল হোসেন, সিদ্দিক মিয়া প্রমুখ।

সমাবেশে আব্দুল মজিদ বলেন, বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউটের শ্রমিক, বিজ্ঞানী এবং কৃষিবিদরা দিনরাত শ্রম দিয়ে দেশকে গতিশীল করার জন্য কাজ করে যাচ্ছে। এক শ্রেণীর সুবিধাভোগী কর্মকর্তারা পরস্পর যোগসাজসে প্রতিষ্ঠানের সুনাম ও শ্রমিক নেতাদের সুনাম নষ্ট করার জন্য একটি বেসরকারি টেলিভিশনে মিথ্যা তথ্যের ভিত্তিতে আমার এবং আমার প্রতিষ্ঠানের মহাপরিচালকের বিরুদ্ধে অনুসন্ধানি সংবাদ প্রকাশ করা হয়। এই সংবাদ প্রকাশে ব্রি ও বারির সর্বস্তারের শ্রমিক কর্মচারীরা নিন্দা প্রকাশ করেন ও সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি দাবি করেন।

(এস/এসপি/ডিসেম্বর ৩১, ২০২০)