শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলা শহরের পৌর শেরি মহা-শ্মশানে প্রায় এক কোটি টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু হয়েছে। ২১ আগষ্ট বৃহস্পতিবার বিকেলে পৌর মেয়র হুমায়ুন কবীর রুমান আনুষ্ঠানিকভাবে এ উন্নয়নমুলক কাজের ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন। শেরপুর পৌরসভা এ নির্মাণ কাজ বাস্তবায়ন করছে।

শেরপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. মুখলেছুর রহমান জানান, বরাদ্দকৃত ৯৮ লক্ষ ৫৪ হাজার ২৫০ টাকা ব্যয়ে শ্মশান উন্নয়নমূলক কাজ টেন্ডারের মাধ্যমে করা হচ্ছে। এসব উন্নয়নমূলক কাজের মধ্যে রয়েছে শ্মশানের পূর্ব পার্শ্বের মৃগী নদীর পশ্চিম পাড়ের নদী শাসন ও গাইড ওয়াল নির্মান, ৬০ ফুট উচ্চতার তিন গুম্বুজ বিশিষ্ট একটি মন্দির নির্মান এবং শ্মশানের প্রাচীর নির্মান। তিনি জানান, আগামী এক বছরের মধ্যে এসব উন্নয়নমূলক নির্মান কাজ শেষ করা কথা রয়েছে।

ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজ উদ্বোধন উপলক্ষে শেরি মহাশ্মশান প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দেবাশীষ ভট্টাচার্য। এসময় অন্যান্যের মধ্যে স্থানীয় পৌর কাউন্সিলর হারুন জিলানী, শ্মশান কমিটি’র সভাপতি হরিহর ঘোষ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কানু চন্দ্র চন্দ, সাবেক কাউন্সিলর নমিতা পাল, মো. ফরহাদ আলী, হরিদাস সাহা, সুসান্ত সাহা, রাজন সরকার রাজু প্রমূখ উপস্থিত ছিলেন।

(এইচবি/অ/আগস্ট ২১, ২০১৪)