কুমিল্লা উত্তর প্রতিনিধি : দাউদকান্দিতে অপহরণের ১০ঘন্টা পর গৌরীপুর বাজারের ব্যবসায় মুকবুল হোসেন(৫০) উদ্ধার করেছে গৌরীপুর ফাঁড়ির পুলিশ। শনিবার দিবাগত রাতে দাউদকান্দি উপজেলার গৌরীপুর হাসপাতাল গেইটের সামনে থেকে উদ্ধার করা হয়। আজ রোববার ভোরে অসুস্থ ব্যবসায়ীকে চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

অপহৃত গৌরীপুর বাজারের ব্যবসায়ী মো. মুকবুল হোসেন তিতাস উপজেলার জিয়ারকান্দি গ্রামের মৃত আবদুল লতিফ সরকারের পুত্র।
গৌরীপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মো. আসাদুজ্জামান আসাদ বলেন, শনিবার দুপুরে গৌরীপুর বাজারের ব্যবসীয় মুকবুল হোসেন ব্যবসায়ীক কাজে ঢাকা যাওয়াার পথে একদল দুর্বৃত্ত ব্যবসায়ীকে বহনকারী গাড়িটি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের গৌরীপুর বাসষ্ট্যান্ডের নিকটে পৌছলে গতিরোধ করে। মহাসড়কের গৌরীপুর বাসষ্ট্যান্ডের কাছে হাইওয়ে পুলিশে সামনে থেকেই দৃর্বৃত্তরা ব্যবসায়ীকে চোখ বেধে গাড়ি করে নিয়ে যায়। গৌরীপুর ফাঁড়ির পুলিশ খবর পেয়ে পরিত্যাক্ত অবস্থায় দুইটি মোর্টরসাইকেল উদ্ধার করে। ব্যবাসীকে উদ্ধারের জন্য সারা এলাকায় তুলপার শুরু হলে দাউদকান্দি, তিতাস মেঘনা, হাইওয়ে পুলিশ ও গৌরীপুর ফাঁড়ির পুলিশ সারা এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলে। পরে দীর্ঘ ১০ঘন্টা চেষ্ঠা চালিয়ে রাত ১১টায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের গৌরীপুর হাসপাতালে সামনে ব্যবসায়ী মুকবুলকে অজ্ঞান অবস্থায় ফেলে রেখে যায়। পুলিশ তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে প্রথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করে।
অপহৃত ব্যবসায়ীর স্ত্রী আকলিমা আক্তার বলেন, আমার স্বামী মুকবুল আক্তার ব্যবসার কাজে ঢাকা যাওয়ার সময় তাকে অপহরণ করে নিয়ে য়ায়। পুলিশের তৎপরতার কারণে ১০ঘন্টা অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা সম্ভব হয়। তাঁর সঙ্গে থাকা নগদ টাকা ও মোবাইল সেট নিয়ে যায়।
দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাছির উদ্দিন মৃধা বলেন, ব্যবসীয় মুকবুল হোসেন অপহরণ হওয়ার সাথে সাথে পুলিশ অভিযান চালায় তাকে উদ্ধার করা হয়। সে অসুস্থ থাকায় উন্নত চিকিৎসার ঢাকায় প্রেরণ করা হয়েছে। থানায় মামলা দায়েরের পর অপহরণের সাথে যারা জড়িত তাদেরকে খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
(ওএফএম/এএস/এপ্রিল ২০, ২০১৪)