স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরের ভাওরাইদ এলাকা থেকে ভিকটিম গার্মেন্টস কর্মীকে অপহরণের সাথে জড়িত অপহরণের মূল পরিকল্পনাকারীসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১ গাজীপুর।

গ্রেফতারকৃত গাজীপুরের পোড়াবাড়ী কোনাপাড়া এলাকার মোঃ আব্দুল হালিমের ছেলে মোঃ মামুন হোসেন(৩০) ও গাজীপুর সদর থানা সালনা মোল্লাপাড়া এলাকার মোঃ শফিকুল ইসলামের ছেলে মোঃ হিরা ইসলাম(২৪)।

গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ আব্দুল্লাহ আল মামুন জানান, গত ২৮ ডিসেম্বর রাত আটটায় ভাওরাইদ এলাকা হতে ভিকটিম গার্মেন্টস কর্মী মোঃ সিরাজুল ইসলাম(২৭) অপহরন করা হয়।

পরবর্তীতে অপহরণকারীরা পরিবারকে ফোনে অপহরণের বিষয় জানায় ও তাদের মুক্তিপণ হিসেবে এক লক্ষ টাকা দাবি করে। অন্যথায় অপহরণকারীরা ভিকটিমকে হত্যা করে লাশ গুম করবে বলে জানায় এবং বিকাশের মাধ্যমে বিশ হাজার টাকা আদায় করে ভিকটিমকে ছেড়ে দেয়।

পরবর্তীতে ৩ জানুয়ারি ভিকটিমের পরিবার র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পে এসে অপহরণকারীদের গ্রেফতারের জন্য আইনগত সহযোগিতা চান।

অভিযোগের প্রক্ষিতে র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্প সকল ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করেন ও ৪ জানুয়ারি সোমবার ভোরে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্প গাজীপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত অপহরণকারীরা গাজীপুর মহানগরীর সদর থানাধীন পোড়াবাড়ী মাজার এলাকায় অবস্থান করছে। সংবাদের ভিত্তিতে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ গাজীপুর মহানগরীর সদর থানার পোড়াবাড়ী মজার এর বিপরীত পাশে অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রের মূলহোতাসহ ২ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণ ও মুক্তিপণের ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃতদের কাছে থাকা ১টি লোহার ছুরি(লম্বা ২৪ ইঞ্চি) ও ১টি চাপাতি এবং ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এ ব্যাপারে ভিকটিম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

(এস/এসপি/জানুয়ারি ০৪, ২০২১)