নাটোর প্রতিনিধি : চলতি অর্থ বছরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নলডাঙ্গা শাখা ৪ কোটি ৮ লাখ ৪৬ হাজার টাকার ঋণ বিতরণ ও  ৫ কোটি ৮ লাখ ৩ হাজার টাকার ঋণ আদায় করা হয়েছে।

রাকাব সুত্র জানায়, চলতি অর্থ বছরে ৪ কোটি ৮ লাখ টাকার ঋণ বিতরণ করা হয়। এরমধ্যে ৬৬৯ জন কৃষককে শস্য খাতে ২ কোটি ৭২ লাখ ৬৯ হাজার, মাছ চাষে ৩ লাখ ৬০ হাজার, গোবাদী পশুপালনে ৮ লাখ ১৫ হাজার, চলতি পুঁজি ৫৮ লাখ ৭০ হাজার, দারিদ্র বিমোচন খাতে ১৫২ জনকে ৩৩ লাখ ২৫ হাজার টাকা ও অন্যান্য খাতে ৩২ লাখ ৭ হাজার টাকা।

অপরদিকে নতুন ও পুরাতন মিলে ৫ কোটি ৮ লাখ ৩ হাজার টাকার ঋণ আদায় হয়েছে। এরমধ্যে ৯১৩ জন কৃষককের কাছ থেকে শস্য খাতে ৩ কোটি ২৯ লাখ ৪৯ হাজার, মাছ চাষে ১ লাখ ৭০ হাজার, গোবাদী পশুপাল ১৪ লাখ ৭৬ হাজার, চলতি পুঁজি ১৮ লাখ ৫৬ হাজার, দারিদ্র বিমোচন খাতে ১২৬ জনের কাছ থেকে ২৩ লাখ ৮৩ হাজার টাকা,যন্ত্রপাতি ক্রয় খাত থেকে ১৭ লাখ ৬ হাজার টাকা ও অন্যান্য খাতে ১ কোটি ২ লাখ ৬৩ হাজার টাকা ।

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক নলডাঙ্গা শাখার ব্যবস্থাপক মনিরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, ঋণ বিতরণের ফলে এই এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন হচ্ছে। ঋণ আদায়ের হার সন্তোষজনক। কৃষকরা ঋণ পরিশোধে আগ্রহী হলে নতুন ভাবে আরো ঋণ বিতরন করা হবে।

(এমআর/জেএ/আগস্ট ২১, ২০১৪)