টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের স্থানীয় দৈনিক কালের স্রোত ও কয়েকটি অনলাইন গণমাধ্যমে কর্মরত তরুণ সাংবাদিক মুক্তার হাসান জটিল রোগে (লো ব্যাক পেইন) ভুগছেন। শরীরের মধ্যাংশ কর্মক্ষম হয়ে পড়ায় তিনি নিজে চলাফেরা করতে পারছেন না। কৃত্তিমভাবে মল-মূত্র ত্যাগ করতে হচ্ছে।

তিনি জন্ম থেকেই বাম হাতের কব্জি বিহীন একজন শারিরীক প্রতিবন্ধী হয়েও সাংবাদিক হিসেবে মেধার স্বাক্ষর রেখে দেশ ও সমাজ গঠনে বিশেষ ভূমিকা রেখে চলেছেন। ইতোমধ্যে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তিনি বর্তমানে রাজধানীর আগারগাঁওয়ে নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন।

প্রতিবন্ধী হলেও ছয় সদস্যের সংসারে তিনিই একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। অর্থাভাবে তিনি ব্যয়বহুল চিকিৎসা নিতে হিমশিম খাচ্ছেন। ইতোমধ্যে তার পরিবার ধার-দেনায় জর্জরিত হয়ে পড়েছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হওয়ায় সংসারে টানাপোড়েন চলছে। প্রতিশ্রুতিশীল সাংবাদিক মুক্তার হাসানের সুচিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে সাহায্যের আবেদন জানানো হয়েছে। মহান আল্লাহর ইচ্ছায় স্ব-হৃদয়বান ব্যক্তির উছিলায় একজন উদীয়মান সাংবাদিক আবারও সুস্থ্য জীবনে ফিরে আসতে পারেন।

সাংবাদিক মুক্তার হাসানকে সাহায্যের জন্য বিকাশ (পার্সোনাল) ০১৭২৪১৯১৯৪৭ ও প্রিমিয়ার ব্যাংকের ০০১৮১০০০০০৪৫৪ (সঞ্চয়ী) এই অ্যাকাউন্ট নম্বরে আর্থিক সহায়তা পাঠাতে পারেন।


(আরকেপি/এসপি/জানুয়ারি ০৭, ২০২১)