কক্সবাজার প্রতিনিধি : শিশু-কিশোরের মত ও চিন্তার বিকাশে প্রথম বাংলা শিশু সাংবাদিকতার সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর শিশু সাংবাদিক বাছাইয়ের লিখিত পরীক্ষা কক্সবাজারে সম্পন্ন হয়েছে। শুক্রবার বেলা ১১ টায় কক্সবাজার সরকারী মহিলা কলেজে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১ ঘন্টার এ পরীক্ষায় কক্সবাজারের ১৬ টি স্কুল ও কলেজের ১৭৩ জন শিশু অংশগ্রহন করে।

বাছাই পরীক্ষায় সার্বিক সহযোগিতা করেছেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের প্রচার সম্পাদক ও চ্যানেল২৪ কক্সবাজার জেলা প্রতিনিধি নুপা আলম, সময় টিভি’র কক্সবাজার প্রতিনিধি সুজাউদ্দিন রুবেল, উত্তরাধিকার নিউজ একাত্তর ডটকম এর কক্সবাজার প্রতিনিধি তুষার তুহিন, সাংবাদিক ওমর ফারুক হিরু ও রাশেদ রিপন, কক্সবাজার গণসাংস্কৃতিক কেন্দ্রের সমন্বয়ক কল্লোল দে চৌধুরী, আদিবাসী শিশু সংগঠক মংথেহ্লা রাখাইন, শিশু সংগঠন ভোরের পায়রা এর প্রধান সমন্বয়ক এইচ এম নজরুল ইসলাম, কক্সবাজার জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রচার সম্পাদক মনির মোবারক, বাংলাদেশ সাংস্কৃতিক ইউনিয়ন কক্সবাজার শাখার সংগঠক মোসাদ্দিক হোসেন আবু ও উত্তম মারমা।

এছাড়াও বাছাই পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করতে পরিদর্শক হিসেবে সহযোগিতা করেন কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোক্তার আহমেদ ও সুরেশ বড়ুয়া, বাহারছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর শিক্ষক সুজন কুমার দত্ত, কলাতলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিপ্লব কুমার দাশ এবং কক্সবাজার সরকারি মহিলা কলেজের গ্রন্থাগারিক তপন কুমার দত্ত।

শনিবার মৌখিক পরীক্ষা ও কর্মশালা অনুষ্ঠিত হবে। ২৫ আগষ্ট কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোনস্থ তারকামানের হোটেল ওশান প্যারাডাইজের বল রুমে অনুষ্টিত হবে শিশু সাংবাদিক উৎসবের সমাপনী অনুষ্ঠান ।

সমাপনী অনুষ্ঠানে পরীক্ষায় অংশগ্রহনকারী শিশুদের মাঝে সনদপত্র বিতরণ করা হবে এবং রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এছাড়াও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ও হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর সহযোগী প্রতিষ্টান গ্রামীণফোনের প্রতিনিধিসহ কক্সবাজারের বিশিষ্ঠ ব্যক্তিবর্গ।

(টিটি/জেএ/অাগস্ট ২২, ২০১৪)