চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে মেহেদী হাসান নামের দুই বছরের এক শিশু সন্তানকে শ্বাসরোধ করে হত্যা করেছে আছিয়া খাতুন (৩৫) নামের এক নারী। হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে ওই নারীকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকাল সাতটার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, মৃত শিশু ঈশ্বরদী পৌর শহরের সাঁড়া গোপালপুর ইরকোন গেট এলাকার মৃত জগলুর রহমানের একমাত্র সন্তান।
স্থানীয় বাসিন্দা আব্দুস সাত্তার জানান, প্রায় পাঁচ মাস আগে সাঁড়া গোপালপুর ইরকোন গেট এলাকার আছিয়া খাতুনের বাড়ির একটি রুম ভাড়া নেয় মৃত জগলুর রহমানের অসহায় ও দরিদ্র স্ত্রী নুপুর খাতুন। জীবিকার তাগিদে নুপুর তার একমাত্র শিশু সন্তান মেহেদীকে মাসিক ১৫’শ টাকার বিনিময়ে আছিয়ার কাছে দেখভাল করার জন্য রেখে প্রতিদিন বাইরে কাজে চলে যান। প্রতিদিনের মতো শুক্রবার সকালে নুপুর কাজের জন্য বাড়ি থেকে বের হয়ে গেলে শিশু মেহেদী ঘুম থেকে উঠে তার মাকে না পেয়ে কান্নাকাটি শুরু করে। সে সময় আছিয়া ক্ষিপ্ত হয়ে শিশু মেহেদীকে বেদম মারপিট করে। এতে মেহেদী আরো কান্নাকাটি শুরু করলে আছিয়া তার নাক-মুখ চেপে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর স্থানীয়রা টের পেয়ে মেহেদীকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে বিক্ষুদ্ধ এলাকাবাসী ঘাতক নারীকে আটক করে পুলিশে সোর্পদ করে।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিমান কুমার দাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে শিশু মেহেদীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তারপরও ময়না তদন্ত ছাড়া নিশ্চিত করে কিছু বলা যাবে না। ওসি আরও জানান, এ ঘটনায় শিশুটির মা বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

(এসএইচ/জেএ/অাগস্ট ২২, ২০১৪)