স্টাফ রিপোর্টার : বিএনপি নেতাদের চোখ ও কান পরীক্ষা করার জন্য ড্যাবকে অনুরোধ জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিএনপি নেতাদের আইএমএফ, বিশ্বব্যাংক, ওয়ার্ল্ড মনিটর, জাতিসংঘের রিপোর্ট এবং দ্য ইকোনমিস্টের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোর রিপোর্টগুলো পড়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

হাছান মাহমুদ বলেন, আমি জানি আপনারা শিক্ষিত মানুষ, তবুও রিপোর্টগুলো পড়েন না। যেখানে দারিদ্র ছিল ৪১ শতাংশ, সেটি আজ ২০ শতাংশের নিচে। অতি দরিদ্র ছিল ২৪ শতাংশ, সেটিও আজ ১১ শতাংশে নেমে এসেছে। এই রিপোর্টগুলো উনারা পড়েন না। উনারা চোখ থাকতেও অন্ধ- এ রকম আচরণ করছেন। আমি অনুরোধ জানাবো, বিএনপির যে ডাক্তারদের সংগঠন আছে ড্যাব, তাদের অনুরোধ করবো রিজভী আহমেদ, মির্জা ফখরুলসহ যারা চোখ থাকতেও দেখেন না, তাদের চোখ আর কান একটু পরীক্ষা করুন।

শনিবার (৯ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ আওয়ামী হকার্স লীগ আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘আজকে বাংলাদেশ এগিয়ে গেছে, সেটি তাদের সহ্য হয় না। পদ্মা সেতু হয়ে গেছে সেটি তাদের সহ্য হয় না। তাই জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের যে তথ্যচিত্র, যেটি উপস্থাপন করেছেন জাতির সামনে, যেটি শুনে জাতি আশায় বুক বেঁধেছে, সেটি শুনে তাদের সহ্য হচ্ছে না। সেটি নিয়ে সমালোচনা করছে। বিএনপিকে অনুরোধ করবো, অন্ধ এবং বধিরের মতো সরকারের সমালোচনা না করে, আপনারা আত্মসমালোচনা করুন।’

তিনি আরও বলেন, ‘বিএনপির রিজভী আহমেদ, মির্জা ফখরুল, মাঝে মাঝে গয়েশ্বর বাবু, ডা. জাফরুল্লাহসহ আরো কয়েকজন আছেন তারা প্রেস ক্লাবে এসে বক্তব্য রাখেন। আপনারা যে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেন, গত ৩টি নির্বাচনে জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে, সেই আত্মসমালোচনা করুন। না হলে আপনারা টিভি ক্যামেরা, নয়াপল্টনের অফিস আর প্রেস ক্লাবের মধ্যেই সীমাবদ্ধ থাকবেন।’

আওয়ামী হকার্স লীগের সাবেক সভাপতি এসএম জাকারিয়া হানিফের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর উত্তর আ.লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী প্রমুখ।

(ওএস/এসপি/জানুয়ারি ০৯, ২০২১)