আবুল কালাম আাজাদ, রাজবাড়ী : চলছে তৃতীয় ধাপে পৌরসভা নির্বাচন। এ পর্বে দেশের যে সকল স্থানে নির্বাচন চলছে তার মধ্যে গুরুত্বপূর্ণ স্থানে রয়েছে রাজবাড়ীর পাংশা পৌরসভা। ক্ষমতাসীন দলের প্রার্থী মোঃ ওয়াজেদ আলী মাস্টারকে বিজয় নিশ্চিত করতে একযোগে মাঠে নেমেছে স্থানীয় আওয়ামীলীগ ও সহোযোগী সংগঠনের  নেতৃবৃন্দ ও পাংশা পৌরসভার সাধারণ ভোটারবৃন্দ। 

অন্যদিকে দীর্ঘদিনের ঘাঁটি উদ্ধারে সংগ্রাম চালিয়ে যাচ্ছেন বিএনপির প্রার্থী মোঃ রইচ উদ্দিন খাঁন এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ ফজলুল (হক ফরহাদ) এই নির্বাচনকে দলীয়ভাবে বিশেষ গুরুত্বপূর্ণ মনে করছে বালাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তারা নেতাকর্মীরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোটারের দুয়ারে দুয়ারে ভোট চাইছেন। সব মিলিয়ে জমজমাট নির্বাচনী আমেজ বিরাজ করছে পাংশা পৌরসভায়।

এদিকে পাংশা পৌরসভার আওয়মীলীগের গুরুত্বপূর্ণ পাংশা পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পাংশা পৌরসভার দুইবারের সফল মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টারের পক্ষে সরেজমিনে গণজোয়ার লক্ষ্য করা গেছে। পাংশা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ঘুরে তিনি নেতাকর্মীদের সাথে নিয়ে ও তার কর্মী ও সমর্থকদের সাথে নিয়ে ভোট চাইতে দেখা যাচ্ছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলছে পাংশা পৌরসভার নির্বাচনী প্রচার প্রচারণা। এবং ভোটারদের আকৃষ্ট করতে নানা ধরনের অভিনব নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের কাছে টানতে চেষ্টা চালাচ্ছেন বেশ জোরালো ভাবে।

স্থানীয় কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, এই এলাকায় গরিব-দুঃখী জনের বন্ধু হয়ে উঠায় আওয়ামীলীগ দলীয় প্রার্থী মোঃ ওয়াজেদ আলী মাষ্টারের সঠিক দৃষ্টি আছে। তিনি গত দুইবার পাংশা পৌসভার মেয়র ছিলেন অনেক উন্নয়ন হয়েছে। তার সময় যত উন্নয়ন হয়েছে, তা কারো সময় হয়নি। তিনি মাদক সন্ত্রাস ও বিরুদ্ধে নিরলস কাজ করে গেছেন। বিশেষ করে মানুষের নিরাপত্তা ও গরিব-দুঃখী জনের বন্ধু হয়ে ওঠায় এবারও তিনি নিরঙ্কুশ বিজয়ের পথে” এমন দাবি করে তার জন সমর্থকরা।

(একে/এসপি/জানুয়ারি ১৩, ২০২১)