আবুল কালাম আজাদ, রাজবাড়ী  : রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচিত সদস্য মিজানুর রহমান মজনুকে বরখাস্ত আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বুধবার দুপুরে রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার এই আদেশের সত্যতা নিশ্চিত করেছেন।
এ আদেশ দেয়া হয়েছে ,স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ জেলা পরিষদ শাখার উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ।

প্রজ্ঞাপন আদেশ সুত্রে জানা গেছে, রাজবাড়ী জেলা পরিষদের ১০ নম্বর ওয়ার্ড সদস্য মিজানুর রহমান মজনুর বিরুদ্ধে সিআর ৮৫৭/২০ ও ৮৬৭/২০ নং মামলার অভিযোগপত্র বিজ্ঞ আদালতে গৃহিত হওয়ায় তার দ্বারা জেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থে পরিপন্থী বলে সরকার মনে করেন। ফলে জেলা পরিষদ আইন ২০০০ (জেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১৬ দ্বারা সংশোধিত) এর ১০৩ ধারা অনুযায়ী রাজবাড়ী জেলা পরিষদের ১০ নম্বর ওয়ার্ড সদস্য মিজানুর রহমান মজনুকে জনস্বার্থে বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, নিজের জমির পজিশন ঠিক রাখার জন্য রাজবাড়ী-কুষ্টিয়া মহাড়কের কালুখালীর চাঁদপুর বাসস্ট্যান্ডের যাত্রী ছাউনি ভেঙ্গে গুড়িয়ে দেয় মিজানুর রহমান মজনু। এ বিষয়ে জেলা পরিষদ থানায় মামলা করে। ওই মামলাটি পরবর্তীতে পিবিআই তদন্ত করে গত ১৭ ডিসেম্বর আদালতে চার্জ শীট (অভিযোগপত্র) জমা দেয়। ওই চার্জ শীটে মিজানুর রহমান মজনুসহ দুই জনের নাম উল্লেখ করা হয়।

উল্লেখ্য, মিজানুর রহমান মজনু কালুখালী উপজেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক।তার গ্রামের বাড়ী রাজবাড়ীর কালুখালী উপজেলার শিবানন্দপুর গ্রামে। মজনুর পিতার নাম ইউসুফ শেখ। মজনুর বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের ২০টির অধিক অভিযোগ রয়েছে। এসব অপকর্মের জন্য পুলিশ তাকে হন্যে হয়ে খুজছে। সে বর্তমানে পলাতক রয়েছে।

(একে/এসপি/জানুয়ারি ১৩, ২০২১)