চট্টগ্রাম প্রতিনিধি : বর্তমান সময়ে দেশের জনপ্রিয় তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রামকে ছাত্রবান্ধব শহর করতে হবে। বিশ্বের বিভিন্ন দেশে স্টুডেন্ট কার্ড প্রদর্শনের মাধ্যমে শপিং মল, রেস্টুরেন্ট ও গণপরিবহণে কিছু টাকা ছাড় দেওয়া হয়। 

চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ যদি স্বচ্ছতার সাথে দুর্নীতিমুক্তভাবে সেরকম একটি বৈধ স্টুডেন্ট কার্ড বানানোর উদ্যোগ নেয় তবে সাধারণ ছাত্ররা উপকৃত হবে।

এই স্টুডেন্ট কার্ড প্রদর্শনের মাধ্যমে বিভিন্ন পণ্যে, সেলুনে, পর্যটন কেন্দ্রে ও বাস ভাড়া বাবদ কিছু টাকা কম নেওয়ার জন্য একটি আইন পাশ করা যেতে পারে।

১৩ জানুয়ারি (বুধবার) চট্টগ্রাম নগরীর মোমিন রোডস্থ প্রিয়া কমিউনিটি সেন্টারে আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীর সমর্থনে চট্টগ্রাম শহরে বসবাসরত রাউজানবাসীর উদ্যোগে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, রাজনীতিতে উঠতি বয়সী কিশোরদের ব্যবহার করে এলাকা ভিত্তিক আধিপত্য বিস্তারের নোংরা সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। কিশোর গ্যাং সৃষ্টি করে নেতারা। আর কর্মীরা নিজেদের টিউশনির টাকা দিয়ে রাজনীতি করে। আমরা নতুন প্রজন্ম এসব ক্ষেত্রে পরিবর্তন চাই।

বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের হলে গাদাগাদি করে থাকতে হয়। অন্যদিকে এসব শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা বিশাল ভবনে থাকে।

এসময় নৌকা'র মেয়র প্রার্থী রেজাউল করিমকে উদ্দেশ্য করে ফারাজ করিম চৌধুরী বলেন, আমরা আশা করবো আপনি মেয়র নির্বাচিত হলে এসব বিষয় পরিবর্তন করবেন এবং আপনার সাথে যারা রাজনীতি করবে তারা যেন কে কোন ভাইয়ের রাজনীতি করে তা না দেখে কে কিভাবে সমাজের জন্য উপকার করে তা দেখবেন বলে বিশ্বাস করি।

রাউজান উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি কাজী আবদুল ওহাবের সভাপতিত্বে ও এডভোকেট সমীর দাশগুপ্তের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ এর সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সফর আলী, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, রাউজান উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন, কাউন্সিলর প্রার্থী শৈবাল দাশ সুমন, জহুর লাল হাজারী প্রমুখ।

(জেজে/এসপি/জানুয়ারি ১৩, ২০২১)