আবুল কালাম আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশার হাবাসপুর ইউনিয়ন কাচারীপাড়া গ্রামের সন্ত্রাসীদের হাতুড়িপেটায় কলেজ পড়ুয়া শিক্ষার্থী সাজেদুর রহমান সিফাত (১৮) নিহত হয়েছে। গত বুধবার ১৩ জানুয়ারী রাত ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সিফাতের মারা যায় নিহত সিফাত কাচারীপাড়া গ্রামের রফিকুল ইসলাম প্রামানিকের ছেলে তিনি এ বছর পাংশা সরকারি কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেছে।

মঙ্গলবার রাত ১০টার দিকে চরঝিকড়ী গালর্স স্কুল মাঠে অনুষ্ঠিত ব্যাডমিন্টন খেলা দেখে বন্ধু একই গ্রামের স্বপন মন্ডলের সাথে মোটরসাইকেল যোগে কাচারীপাড়া গ্রামের বাড়ীতে ফেরার পথে বাড়ীর অদূরে কাছেই কাচারীপাড়া বড় মসজিদের সামনে পাকা রাস্তার উপর গাছের গুঁড়ি ফেলে সন্ত্রাসীরা মোটর সাইকেলের গতিরোধ করে তাদের লক্ষ্য করে ইট ছুড়ে মারে। বেগতিক দেখে স্বপন দ্রুত মোটরসাইকেল থেকে নেমে দৌড়ে পালিয়ে যায়। এ সময় সন্ত্রাসীরা সিফাতকে হাতুড়ি ও বাটাম দিয়ে মারপিট এবং কিল-ঘুষিসহ লাথি দিতে থাকলে সিফাত চিৎকার করতে থাকেন। সিফাতের শরীরের বিভিন্ন স্থানে কাটা-ফাটা, রক্তাক্ত জখম হয়। ঘটনার রাতেই মুমুর্ষ অবস্থায় তাকে প্রথমে পাংশা সরকারী হাসপাতালে এবং পরবর্তিতে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে বুধবার দুপুরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে রাত ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এলাকায় সিফাতের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে।

এদিকে, পাংশা থানায় ২৩জন আসামীসহ অজ্ঞাতনামা আরো ৫/৬জন নাম দিয়ে এজাহার দায়ের করেন সাবানা খাতুন। যার মামলা নাম্বার ৪/২০২১। যার দরুন পাংশা মডেল থানার ওসি মোঃ শাহাদত হোসেনের সার্বিকত্ত্ববধানে এস আই হুমায়ন কবীর রেজা ও এস আই মিজানের সাড়াশি অভিযানে ১নাম্বার আসামী মোঃ সেলিম প্রমানিক(৩৫) ২নাম্বার আসামী মোঃ হেলাল প্রমানিক(৩৫)নামের দুইজন আসামীকে গ্রেফতার করেন পাংশা থানা পুলিশ এ ঘটনার সাথে জড়িত সন্দেহে দু’জনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করছেন।

পাংশা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মাদ শাহাদাত হোসেন বলেন, সামাজিক পূর্ব শুত্রুতার জের ধরে ঘটনাচক্রে সিফাত মারা যায়।সিফাত হত্যাকান্ড ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশি জোর তৎপরতা অব্যাহত রয়েছে বলে তিনি তিনি জানান।

তিনি আরো জানানা, এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশের টহল কার্যক্রম জোরদার করা হয়েছ।এদিকে আসামীদের গ্রেফতার ও বিচারের দাবিতে এলাকাবাসী ক্ষোভে ফুসে উঠেছে।

(ওএস/এসপি/জানুয়ারি ১৫, ২০২১)