রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনা মধ্য দিয়ে প্রস্তাবক ও সমর্থকদের নিয়ে গত দুই দিনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোট ২১ জন কাউন্সিলর প্রার্থী। তবে, এখনও পর্যন্ত কোন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেননি। শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দ্বিতীয় দিনে সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসে চার জন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আগামী ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে এ পৌরসভার নির্বাচন।

জেলা নির্বাচন অফিসার মো. নাজমুল কবীর জানান, শুক্রবার সাধারণ সদস্য পদে কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছে দুই জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আরো দুই জন। এর আগে বৃহস্পতিবার জমা দেন আরো ১৭ কাউন্সিলর প্রার্থী। এর মধ্যে সাধারণ সদস্য পদে কাউন্সিলর প্রার্থী ১৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে চার জন মনোনয়ন পত্র জমা দেন। তবে এখনও পর্যন্ত কোন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা জমা দেননি।

তিনি আরো জানান, মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৭ জানুয়ারী। আর মনোনয়ন পত্র যাচাই বাছাই ১৯ জানুয়ারী ও প্রত্যাহারের তারিখ ২৬ জানুয়ারী। প্রতীক বরাদ্দ দেয়া হবে আগামী ২৭ জানুয়ারী এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৪-ই ফেব্রুয়ারি।

(ওএস/এসপি/জানুয়ারি ১৫, ২০২১)