ওয়াজেদুর রহমান কনক, নীলফামারী : ‘অনেককেই নতুন প্রজন্মের মানুষদের জন্য আক্ষেপ করতে দেখা যায় । আক্ষেপের সারাংশটা সর্বশেষ এমন জায়গায় গিয়ে ঠেকে, ‘এদের দ্বারা আসলে কিছু হবে না’ । এরা সারাদিন শুধু মোবাইল নিয়ে বুঁদ হয়ে থাকে । এই সব কিছুর বাইরেও কিছু কিছু ছেলে-মেয়েদের দেখে আশায় বুক না বেঁধে পারা যায় না’ সেই আশা জাগানীয়া কাজ গুলোই করছে কিছু কিছু ছেলে-মেয়ে । শীতার্ত মানুষের সাহায্যার্থে বেড়িয়ে অর্থ ও বস্ত্র সংগ্রহ করতে আসা কিছু ছেলে-মেয়েদের স্বচক্ষে দেখেই এমন উচ্চ ধারণা পোষণ করছেন তহবিল বাক্সে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া মানুষজন । নীলফামারীতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শীতার্তদের সহায়তা দিতে অর্থ ও বস্ত্র সংগ্রহ করছে ।

নীলফামারী জেলা শাখার এই আয়োজনে জয়পুরহাট থেকে আসা সংগঠনটির জেলা কমিটির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ জানিয়েছে, সপ্তাহখানেকের বেশি সময় ধরে হিমালয়ের পাদদেশের এই অঞ্চলসমূহে শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে । ঘন কুয়াশার মধ্যে সূর্য একটুখানি উঁকি দিয়ে আবার ডুব দিচ্ছে । হিমেল বাতাস আর ঘন কুয়াশায় শীতের মাত্রাকে বাড়িয়ে দিয়েছে বহুগুণ । এতে করে একদিকে যেমন সাধারণ খেটে-খাওয়া মানুষের জীবিকার পথ সঙ্কুচিত হয়েছে, তেমনি বয়স্ক মানুষ ও শিশুরা আক্রান্ত হচ্ছে নানা শীতজনিত রোগে । এইসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ।

নীলফামারী জেলা শাথার কর্মীরা শহরের ব্যবসা প্রতিষ্ঠানের দ্বারে দ্বারে গিয়ে অর্থ ও বস্ত্র সংগ্রহ করছে । অসহায় মানুষের জন্য সারা দিনমান ছুটে চলছে জাকির হোসেন, মেহেদী হাসান, রাশেদ, ইমরানরা-তাদের এই মানবিকতার জয় হোক ।

(কে/এসপি/জানুয়ারি ১৮, ২০২১)