বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে একক প্রার্থীর মনোনয়ন পত্র বাছাই শেষে তাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করেছে পৌরসভা নির্বাচনের রিটাংনিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজির আহমেদ।

মঙ্গলবার বিকালে রিটাংনিং অফিসার বাগেরহাট পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে ৫ নম্বার ওয়ার্ডে জেলা কৃষকলীগের সভাপতি শেখ আবুল হাসেম শিপন, ৬ নম্বার ওয়ার্ডে কাউন্সিলর পদে জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক তালুকদার আব্দুল বাকী ও ৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শাহনেওয়াজ মোল্লা দোলনের মনোনয়ন পত্র বাছাই শেষে তাদের প্রার্থীতা বৈধ ঘোষনা করা হয়েছে। এই ৩টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে একক প্রার্থী থাকায় আগামী আগামী ২৬ জানুয়ারী প্রার্থীতা প্রত্যাহারের সময় অতিক্রান্তের পর তাদের কাউন্সিলর হিসেবে বেসরকারী ভাবে নির্বাচিত ঘোসনা করা হবে।

বাগেরহাট পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র বাছাই শেষে মেয়র আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র খান হাবিবুর রহমান ও বিএনপি’র প্রার্থী মো. সাইদ নিয়াজ হোসেন (শৈবাল), ৬ জন সংরক্ষিত নারী কাউন্সিলর ও ২৮ জন কাউন্সিলরের সবার মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করেছে রিটাংনিং অফিসার। তবে, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে একক প্রার্থী থাকায় সাধারন কাউন্সিলর পদে এখন আর নির্বাচনের প্রয়োজন হবেনা।

চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারী বাগেরহাট পৌরসভার ইভিএম পদ্বতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই পৌরসভায় ৩৮ হাজার ২০০ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৮ হ্জার ৪২১ জন ও মহিলা ভোটার রয়েছে ১৯ হাজার ৭৭৯ জন।

(এসএকে/এসপি/জানুয়ারি ১৯, ২০২১)