আহমেদ ইসমাম, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে ফরিয়া আক্তার মুমু (২০)  নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগে তার স্বামী ইমতিয়াজ হোসেনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার সকাল সাড়ে ১১ টায় জেলা দায়রা জজ আদালতের বিচারক মামুনুর রশিদ এ রায় দেন।

এ মামলায় ইমতিয়াজ হোসেনকে সহযোগিতা করায় অপর আসামি আসাদ হোসেন জেসিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। তবে দু জনকেই এক লক্ষ টাকা জরিমানা করেন আদালত। মৃত্যুদন্ড প্রাপ্ত ইমতিয়াজ হোসেন ঠাকুরগাঁও শহরের মুন্সিপাড়া এলাকার মৃত এস এম আজিম এর ছেলে ও যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত পলাতক আসাদ হোসেন কলেজপাড়া এলাকার মৃত নুরুল মমিনের ছেলে। এছাড়াও হত্যার শিকার মুমু ঢাকা নবাবপুর এলাকার আনোয়ার হোসেনের মেয়ে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১ আগস্ট জেলা শহরের মুন্সিপাড়ায় নববধু ফারিয়া আক্তার মুমুকে পরিকল্পিতভাবে শ্বাসরোধে হত্যার পর ফাঁসিতে ঝুলিয়ে রাখেন স্বামী ইমতিয়াজ হোসেন। পরে এই ঘটনা পুলিশ বাদী হয়ে ঠাকুরগাঁও সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে সদর থানা পুলিশের এসআই ও বর্তমান হরিপুর থানার ওসি (তদন্ত) নাজমুল হক বাদি হয়ে ২০১৩ সালের ২৩ অক্টোবর সহযোগী আসাদ হোসেনসহ দুজনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। পরে ২০১৪ সালে মামলার তদন্ত করেন সদর থানার সাবেক এসআই ও বর্তামান থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন অ্যাড. শেকর কুমার রায়। আসামি পক্ষের মামলা পরিচালনা করেন অ্যাড. জয়নাল আবেদিন ও আবুল মনসুর।

(আই/এসপি/জানুয়ারি ২০, ২০২১)