নওগাঁ প্রতিনিধি : নওগাঁর ধামইরহাট ও তার পার্শ্ববর্তী সীমান্ত এলাকায় বিজিবি নিয়মিত অভিযান চালিয়ে ৬৬ লাখ ১১ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকার মাদকদ্রব্য জব্দ করেছে। 

বুধবার বিজিবি পত্নীতলা ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল এসএম নাদিম আরেফিন সুমন, পিএসসি,জি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, বিগত ২০২০ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণে মাদকদ্রব্য আটক করা হয়।

আটককৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ৯ হাজার ৫শ’ ২২ বোতল ফেনসিডিল, ১হাজার ৫শ’ ৭৩ বোতল বিদেশী মদ, ১৪ কেজি গাঁজা, ১০০পিস ইয়াবা ট্যাবলেট এবং ৩ হাজার পিচ নেশাজাতীয় ইনজেকশন। এসব মাদকদ্রব্য চোরাচালান ও পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে ৫৭ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনানূগ ব্যবস্থা নেয়া হয়েছে।

লে.কর্ণেল এসএম নাদিম আরেফিন সুমন,পিএসসি আরো বলেন, বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধারের পরও তরুণ ও যুব সমাজ যেভাবে ধবংসের দিকে যাচ্ছে তাতে যদি এসব মাদক জব্দ না হতো তবে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারতো। মাদকদ্রব্য চোরাচালানে সরকারের জিরো টলারেন্স নীতির আলোকে সীমান্তে বিজিবি টহল আরও জোরদার করা হয়েছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

(বিএস/এসপি/জানুয়ারি ২০, ২০২১)