গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম বলেন, তিনি চরম নিরাপত্তহীনতায় রয়েছেন। পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে মাঠে থাকায় নানামুখী চাপের শিকার হচ্ছেন তিনি। নির্বাচনী প্রচারণায় বাঁধা প্রদান করা হচ্ছে। কর্মীদের উপর হামলা ও প্রচার গাড়ি ভাংচুর করা হচ্ছে, পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। শুক্রবার বিকেলে নিজ বাড়িতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সৈয়দ রফিকুল ইসলাম আরো বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষাণি¦ত হয়ে শুভ্র হত্যাকা- মামলায় আসামি করা হয়েছে। আমার উপর অন্যায় করা হয়েছে। আমার বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। মনোনয়ন ফরম পূরণ করেছেন কারাগারে থেকে। আমার উপর হওয়া অন্যায়ের জবাব জনগণ ব্যালটের মাধ্যমে দেবে।

গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম গত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক ‘নৌকা’ নিয়ে মেয়র নির্বাচিত হলেও এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাননি। জেলে থেকে তিনি মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে মাঠে নেমেছেন। তাঁর প্রতিক ‘নারিকেল গাছ’। গতবছর ১৭ অক্টোবর গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আলোচিত মেয়র প্রার্থী মাসুদুর রহমান শুভ্রকে কুপিয়ে হত্যা করা হয়। এ মামলায় সৈয়দ রফিকুল ইসলামকে আসামি করা হয়। বর্তমানে তিনি ওই মামলায় জামিনে মুক্ত রয়েছেন।

সৈয়দ রফিকুল ইসলাম বলেন, নির্বাচনের সার্বিক বিষয় প্রশাসনকে জানানো হয়েছে। অন্তত পাঁচবার এসব বিষয়ে রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। তবে এতে কোন ফল পাওয়া যায়নি। সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

আগামী ৩০ জানুয়ারি গৌরীপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (আ’লীগ বিদ্রোহী) সৈয়দ রফিকুল ইসলাম ছাড়াও আওয়ামী লীগের প্রার্থী শফিকুল ইসলাম হবি, বিএনপির প্রার্থী আতাউর রহমান আতা, বিদ্রোহী প্রার্থী আবদুল কাদির, বিদ্রোহী প্রার্থী আবু কাউসার চৌধুরী রন্টি, ন্যাপ মনোনীত প্রার্থী আবু সাঈদ মো. ফারুকুজ্জামান এবং সেচ্ছাসেবক লীগের নেতা মাসুদুর রহমানের স্ত্রী তাহরিমা আক্তার চুমকিও প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন।

(এস/এসপি/জানুয়ারি ২৩, ২০২১)