আবুল কালাম আজাদ, রাজবাড়ী : চলছে তৃতীয় ধাপে নির্বাচন পাংশা পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের প্রচার-প্রচারণা ততই তুঙ্গে উঠছে। পোস্টারিং ও প্রচার-প্রচারণায় সর্বত্রই নির্বাচনী আমেজ ছড়িয়ে পড়েছে। আর নির্বাচনী মাঠে প্রার্থীরা আশা করছেন ৩০ জানুয়ারী উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন মানেই উৎসবের আমেজ। আগামী ৩০ জানুয়ারি তৃতীয় দফায় রাজবাড়ীর পাংশা পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।  

এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কা প্রতীকের প্রার্থী পাংশা পৌরসভার সাবেক ২বারের সফল মেয়র মোঃ ওয়াজেদ আলী মাষ্টারের পক্ষে প্রচার-প্রচারণায় ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে। গত চার দিনে স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ তার প্রচারণায় অংশ নেয়ায় এখানে নৌকা প্রার্থীর প্রচারণায় এক নতুনমাত্রা সৃষ্টি হয়েছে।

রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. ওয়াজেদ আলীর নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করে শনিবার নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়েছে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডাঃএম ইকবাল আর্সালান ও জেলা-উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। চিকিৎসক নেতা ইকবাল আর্সলানের নেতৃত্বে রাজবাড়ী জেলা ও পাংশা উপজেলাসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ব্যানার সহকারে পাংশা শহরে পথসভাসহ শোভাযাত্রা করে।

গতকাল শনিবার বিকেল ৪টায় পাংশা শহরের বেবীস্ট্যান্ড থেকে কালিবাড়ি মোড় ও রেলষ্ট্রেশন পর্যন্ত বিশাল নির্বাচনী শোডাউন ও পথসভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডাঃএম ইকবাল আর্সালান, জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্বা ফকির আব্দুল জব্বার,পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা পৌর নির্বাচনে নৌকার প্রার্থী ওয়াজে আলী মাষ্টার ও এ্যাডভোকেট ফরহাদ সাবেক ডেপুটি এ্যাটনি জেনারেল, মোঃ নজরুল ইসলাম খাঁন সাবেক সাংগঠনিক সম্পাদক পাংশা উপজেলা আওয়ামীলীগ, মোঃ সাইফুল ইসলাম সাবেক উপজেলা চেয়ারম্যান কালুখালী, দিবালোক কুন্ডু জীবন সাবেক সাংগঠনিক সম্পাদক পাংশা উপজেলা আওয়ামীলীগ, চিত্তরঞ্জ কুন্ডু সাবেক সহ-সভপতি পাংশা উপজেলা আওয়ামীলী, পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নৌকার নির্বাচনী সম্বনয়ন কমিটির সভাপতি আহমদ হোসেনসহ প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এতে অংশ নেয় এবং সহ দলের ত্যাগী নেতকর্মী ও সাধারণ পাংশা পৌরসভার ভোটার বৃন্দ। এবার পাংশা পৌরসভার নতুন ও পুরাতন ভোটাররা খুবই সচেতন। ভোট শান্তিপূর্ন ও ভোটের পর শান্তির নিশ্চয়তা পেলে ভোটাররা যোগ্য প্রার্থী বুঝেই তাদের মূল্যবান ভোট দিবে। তাছাড়া নৌকা,ধানের শীষ ও স্বতন্ত্র এবং কাউন্সিলার প্রার্থীরা পৌর এলাকায় মাদক, সন্ত্রাসরোধ ও রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে ভূমিকা রাখবে এমন প্রতিশ্রুতি দিয়েই ভোটারদেকাছে ভোট প্রার্থনা করছেন। ভোর থেকে মধ্যরাত পর্যন্ত প্রার্থী, সমর্থক ও কর্মীরা যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে এবং মন জয় করতে দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

এ ক্ষেত্রে প্রার্থীদের স্ত্রী, সন্তান ও আত্বীয়-স্বজনরাও পিছিয়ে নেই। এদিকে নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থীকে বিজয়ী করতে প্রচারণা চালাচ্ছে সাবেক ও বর্তমান কেন্দ্রীয় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া স্থানীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী প্রচার চালাচ্ছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী ফজলুল হক ফরহাদ।চারদলীয় জোট বিএনপির প্রার্থীর প্রচারণা। তবে আওয়ামী লীগের দলীয় ও বিদ্রোহী প্রার্থী, দুজনের রয়েছে পাল্টপাল্টি অভিযোগ।

তবে পাংশা পৌরবাসী সৎ, যোগ্য ও বিপদে-আপদে যে প্রার্থীকে নিস্বার্থভাবে কাছে পাওয়া যায় এমন প্রার্থীকেই নির্বাচিত করতে চান ভোটাররা। উল্লেখ্যঃ আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য পাংশা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, আওয়ামী লীগ মনোনীত মো. ওয়াজেদ আলী (নৌকা), বিএনপি মনোনীত রইচ উদ্দিন খান (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী ফজলুল হক ফরহাদ (জগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ ছাড়া সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ১১জন ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৪২ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এদিকে পাংশা পৌরসভার ৭নং ওয়ার্ডের কমিশননার প্রার্থীর খন্দকার মাহবুব হোসেন রিপন প্রচারনা তুঙ্গে রয়েছেন। এলাকায় তিনি গরীব দুখী মানুষের জন্য কাজ করেন। তিনি ভোটারদের মনের মনি কোঠায় রয়েছেন। তিনি উট পাখি মার্কা প্রতীকে বিপূল ভোটে বিজয়ী হবেন বলে সাংবাদিকদের জানান। তার প্রচার-প্রচারনায় এলাকার ভোটারা স্বর্তস্ফ’র্তভাবে অংশ নিচ্ছেন নিঃস্বার্থভাবে।

(একে/এসপি/জানুয়ারি ২৪, ২০২১)