আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের সাপানিয়া কাজী বাড়ি জামে মসজিদের উন্নয়ন মূলক (টি.আর) প্রকল্পের ১ লাখ ২০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, মসজিদের ঘাটলা উন্নয়ন ও রাস্তা সংস্কারের প্রকল্প দেখিয়ে স্থানীয় যুবলীগ নেতা পরিচয়দানকারী জসিম হাওলাদার নিজেকে প্রকল্পের সভাপতি বানিয়ে এবং তার সহযোগী সাইদুর রহমানকে সম্পাদক বানিয়ে প্রকল্পের কাজ সমাপ্ত না করে প্রকল্পের টাকা আত্মসাত করেছেন।

মসজিদ কমিটির সভাপতি আবুল বাশার কাজী জানান, আমি মসজিদের ঘাটলা ও রাস্তা উন্নয়নের জন্য কোন আবেদন করিনি। এমনকি উন্নয়নকাজের জন্য আমাকে কিছুই জানানো হয়নি। তবে আমার মসজিদের নাম দিয়ে ভূয়া কাগজপত্র দাখিল করে যারা টাকা আত্মসাত করেছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে অভিযুক্ত জসিম হাওলাদার জানান, যখন প্রকল্পটি পাশ হয় তখন বর্ষা ছিলো তাই উন্নয়ন কাজ করা সম্ভব হয়নি। পরে মসজিদ কমিটির সদস্য এনায়েত হোসেনকে ৩০ হাজার টাকা দেয়া হয়েছে কাজ করার জন্য।

প্রকল্প কমিটির সম্পাদক সাইদুর রহমান জানান, কে বা কারা আমার নাম দিয়ে সরকারী টাকা উত্তোলণ করে আত্মসাত করেছে তা আমার জানা নেই।

বরিশাল সদর উপজেলার প্রকল্প অফিসার কামরুজ্জামান জানান, তারা কাজ করেনি সে বিষয়টি আমি জানিনা। তবে আমি তাদেরকে ডেকে কাজ সম্পূর্ন করার জন্য বলবো। কাজ শেষ না করে কিভাবে বরাদ্দের বিল পাশ করিয়েছে সে বিষয়ে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

(টিবি/এসপি/জানুয়ারি ২৪, ২০২১)