রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে জেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল চেয়ে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির একাংশের নেতাকর্মীরা। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. শাহ্ মো. ওয়ারেছ আলী মামুনের কুশপুত্তলিকা দাহ করা হয়।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে শহরের কালিঘাট এলাকা থেকে জেলা বিএনপির সহ-সভাপতি আমজাদ হোসেনের নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল বের হয়।

বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে দয়াময়ী মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল জামালপুর জেলা শাখার স্বৈরাচার সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম ও সাধারণ সম্পাদক এড. শাহ মো. ওয়ারেছ আলী মামুনের অগণতান্ত্রিক কায়দায় দলকে ধ্বংস ও মেয়াদোত্তীর্ণ জেলা বিএনপির কমিটি বাতিল চেয়ে শ্লোগান দেন নেতাকর্মীরা।

মিছিল শেষে দয়াময়ী মোড়ে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহাম্মেদের সঞ্চলনায় বক্তব্য দেন জেলা বিএনপির সহ-সভাপতি আমজাদ হোসেন। পরে মিছিলকারীরা দয়াময়ী মোড়ে জেলা বিএনপির সাধারন সম্পাদক এড. শাহ মো. ওয়ারেছ আলী মামুনের কুশপুত্তলিকা দাহ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী সিরাজুল হক, কৃষক দলের নেতা আব্দুস সাত্তার, শ্রমিক নেতা শাহীন, যুব নেতা জিয়াউল হক জিয়া, রেজাউল করিম নিলু প্রমুখ।

এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. শাহ মো. ওয়ারেছ আলী মামুন মুঠোফোনে বলেন, 'জেলা বিএনপির কমিটি মেয়াদোত্তীর্ণ হয় নাই। পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এরা আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নের জন্য দলের মধ্যে কোন্দল সৃষ্টি করছে।'

(আরআর/এসপি/জানুয়ারি ২৫, ২০২১)