স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরের টঙ্গীতে ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৫০ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা সোমবার সকালে ফ্রিজার ভ্যানে করে বেক্সিমকো ফার্মাসিটিক্যালের ওয়ার হাউসে এনে বিশেষ তাপমাত্রায় সংরক্ষিত করা হয়েছে। 

সোমবার (২৫ জানুয়ারি) সকাল ১১টায় ভ্যাকসিন বাহী এয়ার এ্যাম্বুলেন্সে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসলে বেক্সিমকো কতৃপক্ষ তাদের নিজস্ব ফ্রিজার ভ্যানে করে টঙ্গীতে নিয়ে আসে।

এ সময় বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল এর ম্যানেজার লুৎফর রহমান জানান, আগামী ৪/৫ দিনের মধ্যে প্রতিটি ভ্যাকসিন চেক করে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দেশের সব জেলায় পৌঁছে দেয়া হবে।

তিনি আরো জানান, ভারত থেকে ৩ কোটি ডোজ করোনার টিকা আসার কথা রয়েছে। তার মধ্যে প্রথম ধাপে ৫০ লাখ করোনা টিকা বাংলাদেশে এসে পৌঁছেছে। পর্যায়ক্রমে প্রতিমাসে ৫০লাখ ডোজ ভ্যাকসিন বেক্সিমকোর মাধ্যমে বাংলাদেশে আসবে। আর এ ভ্যাকসিন পরিবহণের জন্য কোম্পানীর কয়েকটি নতুন ফ্রিজার কাভার্ড ভ্যান কেনা হয়েছে।

টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচর্জ মো: শাহ্ আলম জানান, হযরত আন্তর্জাতিক বিমানবন্দরে ভারত থেকে আসা ৫০ লাখ ভ্যাকসিন বেক্সিমকো ফার্মাসিউটিকেল লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন ভ্যাকসিন রিসিভ করেন। পরে নিরাপত্তার দায়িত্বে থাকা টঙ্গী পশ্চিম থানা পুলিশ টঙ্গী বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল কারখানায় নিয়ে আসেন।

আগামী ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে একজন নার্সকে করোনাভাইরাসের টিকা দেওয়ার মাধ্যমে উদ্বোধন করবেন।

(এস/এসপি/জানুয়ারি ২৫, ২০২১)