ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরকে বিভাগ ও সিটি কর্পোরেশন করার কার্যক্রম বন্ধ রয়েছে বলে হতাশা ব্যক্ত করেছেন ফরিদপুর উন্নয়ন কমিটি। ফরিদপুরের উন্নয়নের লক্ষ্যে আন্দোলনের অংশ হিসেবে সাত দফা দাবি আদায়ে রবিবার (২৪ জানুয়ারি) দুপুরে ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ হতাশা ব্যক্ত করেন তারা। 

সংবাদ সম্মেলনে উক্ত কমিটি ফরিদপুরের উন্নয়নে বিভিন্ন দাবি তুলে ধরেন। এর মধ্যে রয়েছে ফরিদপুর বিভাগ ঘোষণা, একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়, পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষণা, দৌলতদিয়া-পাটুরিয়া দ্বিতীয় পদ্মা সেতু, ইপিজেড প্রতিষ্ঠা, মহিলা ক্যাডেট কলেজ, গ্যাস সংযোগ বাস্তবায়ন ও ফরিদপুর থেকে বরিশাল পর্যন্ত রেললাইন চালু।

লিখিত বক্তব্যে উক্ত কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর মোঃ আব্দুল আজিজ বলেন, অনেক নক্ষত্রের পূণ্যভূমি এই ফরিদপুর। ফরিদপুরকে উন্নয়নের লক্ষ্যে ফরিদপুর বিভাগ ও সিটি কর্পোরেশন বাস্তবায়ন নামে কমিটি গঠন করা হয়েছিল। কিন্তু খন্দকার মোশাররফ হোসেনের কাছে গেলে এই সংগঠনের নাম দেন ফরিদপুর উন্নয়ন কমিটি। সেই ধারাবাহিকতায় বিভিন œ উন্নয়ন হলেও মূল উদ্দেশ্য আজও বাস্তবায়ন হয়নি। তার কাছে আমাদের মূল দাবি উপস্থাপন করলেন ধমকের সুরে জানাতেন, পদ্মা সেতুতো পেয়েছো, অনেক উন্নয়ন পেয়েছো আরকি কি চাও?

সংবাদ সম্মেলনে উক্ত কমিটির সদস্যরা বলেন, ২০১৮ সালে জাতীয় নির্বাচনের আগে ফরিদপুর বিভাগ ও সিটি কর্পোরেশন বাস্তবায়ন কার্যক্রম শুরু হলেও নির্বাচন পরে তা নিয়ে কোনো উদ্যোগ নেই। ফরিদপুর সিটিতে রূপান্তর করার জন্য দীর্ঘদিন নির্বাচনও বন্ধ ছিলো এবং পৌরসভার আযতনও বাড়ানো হয়েছে। কিন্তু হঠাৎ করেই পৌরসভা নির্বাচন হলো এবং ফরিদপুরকে বিভাগ করার কোন কার্যক্রমই নেই। যা আমাদের হতাশ করেছে।

এ সময় তারা বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত বিভিন্নভাবে আন্দোলন চালিয়ে যাবো এবং ফরিদপুর বিভাগকে পদ্মা নয় ফরিদপুর বিভাগ নামেই বাস্তবায়ন করার জন্য আন্দোলন চালিয়ে যাবো।

উন্নয়ন কমিটির বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন নুর মোহাম্দ বাবুল, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অরিয়ার রহমান, ডাক্তার এম এ জলিল, সাংবাদিক পান্না বালাসহ প্রমূখ।

(ডিসি/এসপি/জানুয়ারি ২৫, ২০২১)