পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহবুদ্দিনসহ ৭ পুলিশ সদস্যের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

পাথরঘাট থানায় মঙ্গলবার রাতে এ মামলা দায়ের করা হয়। ওই মামলায় ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫০ থেকে ৩০০ ব্যক্তিকে আসামি করেছে পুলিশ।

পাথরঘাটা থানা সূত্রে জানা গেছে, সরকারি কাজে বাঁধা দিয়ে অস্ত্র সহকারে দাঙ্গা-হামলা ও পুলিশ সদস্য জখম হওয়ার ঘটনায় মঙ্গলবার রাতে এসআই তারিকুল ইসলাম বাদি হয়ে মামলা দায়ের করেছেন। সুমন শীল, জাহাঙ্গীর খান ও রাসেল হাওলাদারসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫০ থেকে ৩০০ ব্যক্তিকে ওই মামলায় আসামি করেছে। এ আসামিরা রামদা, ছ্যানা, পাইপ ও লাঠিসহ দেশীয় অস্ত্র নিয়ে জনতাবদ্ধ হয়ে পুলিশের ওপর হামলা করে। এ ঘটনায় পুলিশ রাবার বুলেট ছুড়ে আত্মরক্ষার চেষ্টা করে। তবে এর আগেই ওই হামলায় পাথরঘাটা থানার ওসি মো. শাহাবুদ্দিন (৪০), ওসির বডিগার্ড মাসুম বিল্লাহ (২৫), ওসির ড্রাইভার মোহাম্মদ রাশেদ (২৮), কনস্টেবল সাজেদুল ইসলাম (২১) জখম হন। এছাড়া ওসি (তদন্ত) সাঈদ আহমেদ, এসআই তারিকুল ইসলাম ও এসআই রাজেত আলী আহত হয়েছেন। আহত ব্যক্তিরা পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

এ ব্যাপারে বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ সরকার বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় তদন্ত চলছে। তদন্তসহ আসামি গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।

(এটি/এসপি/জানুয়ারি ২৭, ২০২১)