রাজন্য রুহানি, জামালপুর : রাত সাড়ে নয়টা। পাঁচজন তরুণ। ১৮ থেকে ২৩ বছর বয়সী। সাংস্কৃতিক পল্লীর মাঠে গাঁজা ও চোলাই মদ সেবন করছিল। এ সময় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতে ধরা পড়ে যায় ওরা। ফলে ওদেরকে ৭ দিনের কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে জামালপুর শহরের দয়াময়ী মোড় এলাকায়।

দণ্ডপ্রাপ্ত পাঁচ তরুণ হলো জামালপুর পৌরসভার হাটচন্দ্রা গ্রামের খোকন মিয়ার ছেলে সুমন (১৯), বোষপাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে নির্জন (১৮), নারায়ণপুর গ্রামের আব্দুল কুদ্দুস শেখের ছেলে সোনাহার শেখ (২৩), গেইটপাড় এলাকার মোতালেবের ছেলে রাকিব (১৯) ও মেলান্দহ উপজেলার রুহিলী গ্রামের মতিউর রহমানের শামীম হোসেন (১৮)।

বুধবার (২৭ জানুয়ারি) রাত ১০ টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার এম. এম. সবুজ রানা জানান, ওইদিন সন্ধ্যার পর শহরে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। রাত সাড়ে নয়টার দিকে সাংস্কৃতিক পল্লীর মাঠে গাঁজা ও চোলাই মদ সেবনের সময় আটক করা হয় পাঁচ তরুণকে। এ সময় ওদের কাছ থেকে ৫০ গ্রাম গাঁজা ও আধা লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। ওরা মাদক সেবন করে শহরে বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিল।

জামালপুরের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম জানান, আটক পাঁচ তরুণকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে জরিমানা করা হয়েছে সঙ্গে ২ হাজার টাকা। জরিমানা অনাদায়ে প্রত্যেকে আরও দুই দিনের বর্ধিত দণ্ড ভোগ করবে।


(আরআর/এসপি/জানুয়ারি ২৭, ২০২১)