শাহ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুরে পুষ্টি সমৃদ্ধ খাবার উৎপাদন, বিপণন ও গ্রহণে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান সিনজেন্টার আয়োজনে দিনাজপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পুষ্টি সমৃদ্ধ খাবার ব্যবস্থাপনা বিষয়ক পরামর্শমূলক কর্মশালায় দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম প্রধান অতিথির বক্তব্য রাখেন।

দাতা প্রতিষ্ঠান সুইজারল্যান্ডের কান্ট্রি ডিরেক্টর ফরহাদ জামিলের সভাপতিত্বে কর্মশালায় প্রতিষ্ঠানের পরামর্শক হামিদুল হক খান, দিনাজপুরে প্রকল্প বাস্তবায়নে দায়িত্বপ্রাপ্ত বেসরকারি উন্নয়ন সংস্থা ইএসডিওর নির্বাহী পরিচালক শহীদ উজ্জামান, পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমসহ অন্যরা বক্তব্য রাখেন। কর্মশালায় সরকারি, বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি সাংস্কৃতিক কর্মী এবং গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেয়।

সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান সিনজেন্টা ফাউন্ডেশন ফর সাসটেনএবল এগ্রিকালচার এর আর্থিক সহায়তায় পুষ্টি ঘাটতি কবলিত এশিয়ার দেশ বাংলাদেশ ছাড়াও আফ্রিকার কেনিয়া এবং রুগান্ডাসহ ছয়টি দেশের ছয়টি সিটি কর্পোরেশনে পুষ্টি সমৃদ্ধ খাবার উৎপাদন বিপণন এবং খাদ্য গ্রহণের বিষয়ে কাজ করছে বিভিন্ন বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান। উত্তরের জেলা রংপুর মহানগরী এবং দিনাজপুর পৌরশহরে কার্যক্রম শুরুর বিষয়ে বিশিষ্ট জনদের মতামত গ্রহণে অনুষ্ঠিত হয়েছে এই পরামর্শমূলক কর্মশালা।

(এস/এসপি/জানুয়ারি ২৯, ২০২১)