স্টাফ রিপোর্টার : ‘সরকারকে হুশিয়ার করে দিতে চাই, সীমা লঙ্ঘন করবেন না। সীমা লঙ্ঘনকারীকে আল্লাহ ক্ষমা করেন না’ বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে এলডিপি ঢাকা মহানগরের আয়োজনে বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, আমরা রাস্তায় অবস্থান নিব। যতক্ষণ পর্যন্ত পুলিশের গুলি শেষ না হবে ততক্ষণ পর্যন্ত রাজপথে থাকবো। আমাদের আন্দোলন হবে শান্তিপূর্ণ।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর লেখা বইয়ের শিরোনামকে উল্লেখ করে বলেছেন রক্তাক্ত বাংলাদেশ বিএনপি নয় আওয়ামী লীগ করেছে। আওয়ামী লীগ বার বার বাংলাদেশকে রক্তাক্ত করেছেন। আর বিএনপি রক্ত মুছেছে। তাই বইয়ের নাম হওয়া উচিৎ ছিল রক্তাক্ত বাংলাদেশ ও আওয়ামী লীগের ভূমিকা।

প্রধানমন্ত্রীকে প্রশ্ন করে আব্বাস বলেন, নারায়ণগঞ্জকে কে রক্তাক্ত করেছেন? দিনে দুপুরে লগি বৈঠা দিয়ে কারা মানুষ হত্যা করেছে, গুম-খুন কারা করেছে? সবই আওয়ামী লীগ করেছেন।

ঢাকা মহানগরের আহ্বায়ক আব্বাস বলেন, আমার কাছে আপনারা সবাই বেশি আশা করছেন এটাই আমার ভয়। আপনারা যদি কম আশা করতেন তাহলে আমি বেশি দিতে পারতাম। এখন যতই বেশি দেই না কেন তাও কম মনে হবে।

তিনি বলেন, অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য যা যা করা দরকার সবই করছে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখই গণতন্ত্র হরণ হয়। মানুষ তাদের কথা বলতে ও দাবি দাওয়া করতে পারে না। এটাই আওয়ামী লীগের চরিত্র।

আয়োজক সংগঠনের সভাপতি এমএম খালেদ সাইফুল্লাহর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, লিবারেল ডেমোক্রিটিক পার্টির সভাপতি কর্নেল অলি আহমদ, সংগঠনের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. ইকবাল হোসেন তালুকদার প্রমুখ।

(ওএস/এটিআর/আগস্ট ২৩, ২০১৪)