কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডাঃ ইফতেখার মাহমুদ রাজশাহী বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল কলেজ সমুহের জন্য গঠিত এফিলিয়েশন কমিটির সদস্য মনোনীত হয়েছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারী কলেজ সমূহের জন্য গঠিত এফিলিয়েশন কমিটিতে সরকারী কলেজ অধ্যক্ষ ক্যাটাগরিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ১৩ আগষ্ট-২০১৪ থেকে ১২আগষ্ট ২০১৫ পর্যন্ত এক বছরের জন্য মনোনিত করেছেন। এফিলিয়েশনভুক্ত কমিটির দায়িত্ব রাজশাহী বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যাদেশ অনুযায়ী পরিচালিত হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারী মেডিকেল কলেজগুলোর মধ্যে রয়েছে রাজশাহী, রংপুর, দিনাজপুর, বগুড়া, যশোর, খুলনা, কুষ্টিয়া, পাবনা মেডিকেল কলেজ ও সাতক্ষীরা মেডিকেল কলেজ।

এছাড়া বেসরকারী ১১টি মেডিকেল কলেজ রয়েছে। এফিলিয়েশন কমিটি মেডিকেল কলেজের অধিভুক্তিকরণ, নবায়ন ও বাতিল করার ক্ষমতা রাখে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপুর্ন এই কমিটির সদস্য মনোনীত হওয়ায় বিভিন্ন মহল প্রফেসর ডাঃ ইফতেখার মাহমুদকে অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, প্রফেসর ডাঃ ইফতেখার মাহমুদ রয়েল কলেজ অব ফিজিশিয়ান এডেনবার্গ থেকে মেডিসিনের উপর সর্বোচ্চ এফসিএস ডিগ্রী অর্জন করেন। তিনি বিশ্বের বিভিন্ন দেশে চিকিৎসা শাস্ত্রের উপর অনুষ্ঠিত আন্তর্জাতিক সেমিনারে অংশ নিয়ে বাংলাদেশ সরকারের প্রতিনিধিত্ব করেছেন।

(কেকে/এইচআর/আগস্ট ২৪, ২০১৪)