বিনোদন ডেস্ক : দেশীয় চলচ্চিত্রে ‘পরী’ নামটি দুটি চলচ্চিত্রে বিশেষভাবে আলোচিত হয়েছে। একটি গিয়াস উদ্দিন সেলিমের ‘মনপুরা’তে অন্যটি জাকির হোসেন রাজুর ‘পোড়ামন’ ছবিতে। ‘মনপুরা’তে পরী ছিলেন ফারহানা মিলি অন্যদিকে ‘পোড়ামন’এ পরী ছিলেন মাহিয়া মাহি। তবে এবার বড় পর্দায় নয় ছোটপর্দায় দেখা যাবে নতুন পরীকে। নতুন পরী চরিত্রে অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস।

ফেরারী ফরহাদের রচনায় ও রাশেদ রাহার নির্দেশনায় মৌটুসী অভিনয় করেছেন ‘তেঁতুল তলার পরী’ নাটকে। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। গত সপ্তাহে আসছে ঈদের জন্য নির্মিত এ নাটকের কাজ শেষ করেছেন মৌটুসী বিশ্বাস। নাটকের মূল গল্প রচিত হয়েছে মৌটুসীকে ঘিরে।

কেমন লাগল নতুন নাটকটিতে কাজ করতে? জবাবে মৌটুসী বলেন, ‘গল্পটা সত্যিই অসাধারণ ছিল। তা না হলে এত কষ্ট সহ্য করে পরপর দুদিন গাজীপুরের হোতাপাড়ায় গিয়ে শুটিং করা আমার পক্ষে কোনোভাবেই সম্ভব ছিল না। আমি ভীষণ এনজয় করেছি পরী চরিত্রটিতে অভিনয় করতে। এর আগে নানামাত্রিক চরিত্রে নিজেকে মেলে ধরার চেষ্টা করেছি। তবে পরী চরিত্রটি আমার ক্যারিয়ারে ইতিবাচক প্রভাব ফেলবে বলেই আমি বিশ্বাস করি। দর্শকের অনেক ভালো লাগবে বলেই আমার দৃঢ় বিশ্বাস।’

ভার্সেটাইল মিডিয়া প্রযোজিত ‘তেঁতুল তলার পরী’ নাটকটি আসছে ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। এদিকে মৌটুসী এরই মধ্যে নতুন একটি চলচ্চিত্রে কাজ করার জন্য গত বৃহস্পতিবার রাতে চূড়ান্তভাবে চুক্তিবদ্ধ হয়েছেন। আলভী আহমেদের ‘ইউটার্ন’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে আবারও নতুন চলচ্চিত্রে ব্যস্ত হয়ে উঠছেন মৌটুসী বিশ্বাস।

এদিকে গত ঈদে তার অভিনীত মাসুদ সেজান পরিচালিত ‘চিচিংফাঁক’ নাটকটি ছিল দর্শকপ্রিয়তার শীর্ষে। এ নাটকে তার সহশিল্পী ছিলেন মোশাররফ করিম। খুব শীঘ্রই ‘ইউটার্ন’ ছবির শুটিং শুরু হবে বিধায় আপাতত ছবিতে অভিনয় পূর্ব প্রস্তুতি নিয়েই ভীষণ ব্যস্ত আছেন মৌটুসী। যে কারণে আসছে ঈদের নাটকে খুব বেশি কাজ করার তেমন কোনো সম্ভাবনা নেই তার। চলচ্চিত্রে মৌটুসীর অভিষেক ঘটে মোস্তফা সরয়ার ফারুকী নির্দেশিত ‘ব্যাচেলর’ ছবিতে অভিনয় করে।

(ওএস/এইচআর/আগস্ট ২৪, ২০১৪)