মাদারীপুর প্রতিনিধি : আমাকে আমার মেয়ে কমলার কাছে ফিরিয়ে দাও। আমি মেয়ের কাছে যাব। এই আবেদন করেছেন বৃদ্ধা জমিলা খাতুন (৭৫)।

১৯৮৮ সালে বন্যার পানিতে পথ হারিয়ে মাদারীপুরের কালকিনি উপজেলার পৌর এলাকায় রাজদী গ্রামে ঠাঁই নেন তিনি। নিজের ঠিকানা বলতে না পারায় স্থানীয় এক বৃদ্ধা মহিলাকে মা ডেকে থেকে যান এখানেই।
সেই থেকে প্রায় ২৬ বছর ধরে বিভিন্ন সময় নানা লোকের বাড়িতে আশ্রয় মিলে তার। শেষ বয়সে সে নিজের পরিবারের কাছে যেতে চায়। তাই সে স্থানীয় যাকে পায় তার হাত ধরেই বলেন তোমরা আমার একমাত্র মেয়ে কমলার কাছে আমাকে দিয়ে আসো। আমি কি মারা যাওয়ার আগে আমার মেয়েকে দেখে যেতে পাবোনা। তোমরাকি আমাকে আমার মেয়ের কাছে দিয়ে আসতে পারনা।
জমিলা খাতুনের কাছে তার স্বামীর নাম জানতে চাইলে তার নাম বলেন ফেলু মন্ডল, মেয়ের নাম কমলা। তবে এর আগে জমিলা তার স্বামীর নাম বলেন আইনুদ্দিন। সে পানের বরজে কাজ করেন। তার বাড়ির পাশে বিশাল একটি গরুর হাট আছে। বাড়ির ঠিকানা বলেন নোয়াখালির দিয়ালা গ্রামে। স্বামী মাঝে মধ্যে ঘোড়ার গাড়িও চালাতো। আর কিছুই বলতে পারে না। তবে কোন সহৃদয় ব্যক্তি যদি ঐ ঠিকানায় খোঁজ নিয়ে কাউকে পাওয়া যায়। অথবা তার ছবি দেখে যদি কেউ তাকে চিনতে পারেন তবে উত্তরাধিরার ৭১ নিউজে জানাতে পারেন।

(এএসএ/এএস/এপ্রিল ২০, ২০১৪)