রাজন্য রুহানি, জামালপুর : ২৮ ফেব্রুয়ারি  পঞ্চম ধাপে নির্বাচনে জামালপুরের দেওয়ানগঞ্জে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মিসেস ফারীন হোসেন, স্বতন্ত্র প্রার্থী দেওয়ান বেলায়েত হোসেন ও মাদারগঞ্জে স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেনের মনোনয়ন বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ে মিসেস ফারীন হোসেন ঋণ খেলাপী হওয়ায় এবং দেওয়ান বেলায়েত হোসেনের হলফনামায় সমর্থনকারীদের স্বাক্ষর না থাকায় তাদের দুজনের মনোনয়ন বাতিলের ঘোষণা করা হয়। অপরদিকে মাদারগঞ্জ পৌরসভার নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী বেলাল হোসেনের হলফ নামায় স্বাক্ষর না থাকায় বাতিল হয়েছে তার মনোনয়নটিও।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ জানান, দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মিসেস ফারীন হোসেন ঋনখেলাপী থাকায় তার মনোনয়ন বাতিল বলে গণ্য করা হয়েছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থী দেওয়ান বেলায়েত হোসেনের হলফনামায় সমর্থনকারীদের স্বাক্ষর না থাকায় তার মনোনয়নটিও বাতিল করা হয়।

মাদারগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জামান হোসেন চৌধুরী জানান, ৪ জন মেয়র প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেনের হলফ নামায় স্বাক্ষর না থাকায় তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

(আরআর/এসপি/ফেব্রুয়ারি ০৪, ২০২১)