আহমেদ ইসমাম, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের রানীসংকৈলের কাশিপুর এলাকার হিন্দু গ্রামগুলোতে অজ্ঞান পার্টির হানায় জনমনে আতংক বিরাজ করছে। গত কয়েকদিনে প্রায় বিশটি বাড়িতে অর্ধশত নারী পুরুষ ও শিশুকে অজ্ঞান করার ঘটনা ঘটেছে। 

সরেজমিনে গ্রামগুলোতে গিয়ে দেখা যায়, আক্রান্ত ব্যাক্তিরা তুলনামুলক ধনি পরিবারের। মাস খানিকের মধ্যে প্রায় অর্ধকোটি টাকা লেনদের হয়েছে এই বাড়িগুলো থেকে। গ্রামের ভিতর থেকেই কেউ তথ্য দিয়ে চুরির উদেশ্যে এই ঘটনা ঘটাচ্ছে বলে ধারনা করছে সাধারণ মানুষ। এ দিকে এই অবস্থার পরে গ্রামগুলো ভূতুরে পরিস্তিতি তৈরি হয়েছে।

কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ বলেন, বিষয়টা নিয়ে আমরা কোনো সমাধান করতে পারছি না। কে কিভাবে এই কাজ করছে সেটা বুঝা যাচ্ছে না। তবে আমরা সতর্ক রয়েছি। গ্রামগুলোতে গ্রাম পুলিশের মাধ্যমে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আক্রান্ত হওয়া শিক্ষক ভুপেন পাল জানান, ফসলের মাঠে আমি সহ কয়েকজন শ্রমিক কাজ করছিলাম। দুপুরে আমার স্ত্রী আমাদের জন্য মাঠে খাবার নিয়ে যায়। সবাই এক সাথে খাবার খাই। এর কয়েক ঘন্টা পরে শ্রমিকরা অসুস্থ হতে থাকে এর পরে আমি মোটরসাইকেল চালাতে গিয়ে নিজের ভুলেই রাস্তায় নেমে পরি এবং ঘুম ঘুম ভাব চলে আসে। মাস খানিক আগে একটা জমি কিনতে গিয়ে আমার বাড়িতে মোটা অংকের লেনদেন হয়েছিল। আমরা ধারনা করছি রাতে চুরির উদ্দেশ্যে এই কাজ ঘটিয়েছে সংঘবদ্ধ চক্র।

আক্রান্ত হওয়া এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জোতিস চন্দ্র রায় বলেন, আমার বাড়ির সব দরজায় তালা লাগানো থাকে। তার পরেও কে কখন কিভাবে এই কাজ করল কিছু বুঝে উঠতে পারছি না। সবার প্রথমে আমার পরিবার আক্রন্ত হলেও এখন আশে পাশের কয়েকটি গ্রামের হিন্দু বাড়িতে একই ঘটনা ঘটেছে। যেহেতু আমি কাউকে দেখি নাই তাই, আমি কারো বিরুদ্ধে কোনো অভিযোগ দেই নাই।

(আই/এসপি/ফেব্রুয়ারি ০৮, ২০২১)