সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : ফেনীর সোনাগাজীতে দাবীকৃত চাঁদা না দেয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও দৈনিক ইত্তেফাকের ক্যাম্পাস প্রতিনিধি সাংবাদিক শরিয়ত উল্যাহর ওপর  সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিকালে উপজেলার সোনাপুুর গ্রামে এ ঘটনা ঘটে। হামলায় জড়িতদের বিরুদ্ধে মামলা হলেও এখানো কাউকে গ্রেপ্তার করকেত পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। গুরুতর আহত সাংবাদিক ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধিন আছেন। 

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে বাড়িতে আসলে সাংবাদিক শরিয়ত উল্লাহর পরিবারের নিকট চাঁদা দাবি করে তালিকাভুক্ত সন্ত্রাসী আমিরাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আইয়ুব নবী ফরহাদ(৩৩)। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে দুপুর ২টার দিকে বাড়ী থেকে ডেকে নিয়ে সোনাপুর বাজার সংলগ্ন চরডুব্বা রোডের মাথায় দেশিয় অস্ত্র দিয়ে পিটিয়ে নীলাফুলা জখম করে ।

এসময় ফরহাদের নেতৃত্বে তার সহযোগী শহীদ উল্লাহ(২৩), জসিম উদ্দিন(৩২) ও ওমর ফারুক(২৭)সহ ৫/৬জন সন্ত্রাসীরা সাংবাদিক শরীয়তকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। স্থানীয়রা উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় সাংবাদিক শরীয়ত বাদি হয়ে ফরহাদকে প্রধান আসামী করে সোমবার রাতে থানায় মামলা দায়ের করেন।

যুবলীগ নেতার সন্ত্রাসী হামলার বিষয়ে জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন বলেন, কারো অপকর্মের দায় দল নিবে না। তাকে মাদক, চাঁদাবাজী ও সন্ত্রাসী কার্যাক্রমের ব্যপারে কয়েকবার সতর্ক করা হয়েছে। এ বিষয়ে দলীয় ফোরামে আলোচনা করে জরুরী ব্যবস্থা নেওয়া হবে।

সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চাঁদাদাবি ও হামলার ঘটনায় মামলা হয়েছে। হামলাকারী সন্ত্রাসীরা পলাতক, গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি আরো জানান, আইয়ুব নবী ফরহাদ পুলিশের তালিকায় শীর্ষ সন্ত্রাসি ও মাদক বিক্রেতা । তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, চাঁদাবাজী ,বি®েফারন ও অগ্নিসংযোগসহ ১৫টি মামলা ফেনী আদালতে বিচারাধিন।

এদিকে সাংবাদিকের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান, ফেনী প্রেসক্লাব সভাপতি জসিম মাহমুদ , সোনাগাজী প্রেসক্লাব সভাপতি(সাবেক) সৈয়দ মনির আহমদ, সোনাগাজী রিপোর্টার্স ইউনিটির সভাপতি বাহার উল্লাহসহ ফেনীর সকল সাংবাদিক সংগঠন।

(এম/এসপি/ফেব্রুয়ারি ০৯, ২০২১)