নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলার পাঙ্গাশিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ তিন শিক্ষকের বিরুদ্ধে ১০ শ্রেণীর ৯  শিক্ষার্থীকে বেত্রাঘাত করে আহত করার অভিযোগ ওঠেছে। প্রতিষ্ঠানে প্রাইভেট পড়ানোর রুম বরাদ্দ করা নিয়ে রবিবার  প্রধান শিক্ষক লুৎফর রহমানের সঙ্গে ১০ শ্রেণীর শিক্ষার্থীদের বিরোধ বাধে।

অন্য প্রতিষ্ঠানের শিক্ষক দিয়ে প্রাইভেট পড়ার জন্য এই স্কুলের একটি কক্ষ বরাদ্দ দাবি করে ওই শিক্ষার্থীরা। শিক্ষক অপরাগতা প্রকাশ করলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে এবং প্রধান শিক্ষককে অশোভন ভাষায় গালাগালি করে। এসময় প্রধান শিক্ষকের ভাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক রাশেদুল ইসলাম ও সহকারী শিক্ষক ফায়সাল ইসলাম সেখানে উপস্থিত হলে শিক্ষার্থীদের সঙ্গে কথাকাটাকাটি শুরু হয়। এক পর্যাায়ে ওই তিন শিক্ষক ৯ ছাত্রকে বেত দিয়ে বেধড়ক মারপিট করে। এতে তারা মারাত্মক আহত হয়। আহত মাসুদ রানা (১৪), সোহেল রানা (১৪), সবুজ (১৩), খাইরুমল ইসলাম (১৪), রিপন (১৩), বাবু (১৪), ময়নুল (১৩) ও সুমে (১৩) সিংড়া হাসপাতারে বর্তি করা হয়।
এদিকে এই খবরে স্কুলের অন্য শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওই তিন শিক্ষককে প্রধান শিক্ষকের ঘরে তালা ঝুলিয়ে প্রায় ২ ঘন্টা অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে স্কুল পরিচালনা কমিটির সদস্যরা গিয়ে তাদের উদ্ধার করে। তবে শিক্ষার্থীদের মারপিট করায় অভিবাবকরা বিক্ষুব্ধ হয়ে উঠলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। খবর পেয়ে ভারপ্রাপ্ত ইউএনও রফিকুল ইসলাম পুলিশ সহ তাৎক্ষনিক ঘটনাস্থল পৌছে পরিস্থিতি শান্ত করেন।
সিংড়া থানার ওসি শফিকুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসা করা হয়।
(এমআর/এএস/আগস্ট ২৪, ২০১৪)